প্রবাস

টেক্সাসে বাংলাদেশি পরিবারের ৬ সদস্যের দাফন বৃহস্পতিবার

নিউজজি ডেস্ক ৭ এপ্রিল , ২০২১, ২১:২৩:২২

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশির পরিবাবের ছয় সদস্যদের মরদেহ স্থানীয় সময়  বৃহস্পতিবার দাফন করা হতে পারে। বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস ছয়জনের লাশ দাফনের ব্যবস্থা করছে। স্থানীয় সময় গত রোববার রাতে অ্যালেন শহরে বসবাসরত বাংলাদেশি একটি পরিবারের ছয় সদস্যের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত ব্যক্তিরা হলেন যমজ ভাই-বোন ফারহান তৌহিদ ও ফারবিন তৌহিদ (১৯), বড় ভাই তানভীর তৌহিদ (২২), মা আইরিন ইসলাম (৫৬), বাবা তৌহিদুল ইসলাম (৫৪), তানভীর তৌহিদের নানি আলতাফুন্নেসা (৭৭)।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে মা, বাবা, বোন ও নানিকে হত্যার পর দুই ভাই আত্মহত্যা করেছেন। তবে এখনো ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি। এ ঘটনায় কমিউনিটিতে চাঞ্চলের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বিস্তারিত তদন্ত এখনো অব্যাহত রয়েছে।

এদিকে ছয়জনের মধ্যে দুজনের মরদেহ স্থানীয় সময় গতকাল মঙ্গলবার স্বজনদের কাছে হস্তান্তর করেছে অ্যালেন নগরীর পুলিশ। বাকি চারজনের মরদেহ সব প্রক্রিয়া শেষ করে আজ বুধবার হস্তান্তর করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হেয়েছে।

এদিকে বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাশমত মোবীন জানিয়েছেন, নিহত তৌহিদুল ইসলামের ভাই ও আইরিন ইসলামের ভাই টেক্সাসে এসেছেন। পরিস্থিতি বিবেচনায় জানাজা ও দাফনের সময়ে পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, অ্যালেন শহরের যে মসজিদে পরিবারটির সদস্যরা যেতেন, সেখানেই তাঁদের জানাজা হবে। স্থানীয় সময় বৃহস্পতিবার জোহরের নামাজের পর ছয়জনের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পার্শ্ববর্তী ডেন্টন শহরের মুসলিম কবরস্থানে তাঁদের দাফন করা হবে।

এদিকে মঙ্গলবার সকালে এই খবর জানাজানি হলে নিস্তব্ধতা নেমে আসে পাবনা শহরের উপকণ্ঠ দোহারপাড়ার মানুষের মধ্যে। সকাল থেকেই নিহতদের স্বজন ও বন্ধুবান্ধব, পাড়া-প্রতিবেশীরা বাড়িতে ভিড় জমায়। স্বজনরা কোনোভাবেই বিশ্বাস করতে পারছে না এই হৃদয়বিদারক ঘটনা।

তবে নিহতদের পরিবার ও আত্মীয়দের সরকারের কাছে দাবি, তাঁদের লাশ যেন দেশে এনে দাফন করা হয়। এ ঘটনায় পাবনা শহরের দোহারপাড়ায় নিহতদের স্বজনদের মধ্যে শোকের মাতম চলছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers