দেশ

আড়িয়ালবিলে ভ্রমণের নামে উশৃঙ্খলতা, সতর্কবার্তা জারি

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ২৪ জুলাই, ২০২১, ১৪:২৭:২৩

  • ছবি : নিউজজি

মুন্সিগঞ্জ: বির্স্তীণ আড়িয়ালবিলে ট্রলারে করে ভ্রমণের নামে উশৃঙ্খলতা ও লকডাউনের শর্ত ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। গত ২৩ জুলাই শুক্রবার সন্ধ্যার দিকে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ এই অভিযান পরিচালনা করেন।

এ সময় উপজেলার ষোলঘর ও আলমপুরে ভ্রমণকারীদের ২টি ট্রলার আটক করে প্রথম বারের মতো সতর্ক করা হয়। এ সময় হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান খাঁন উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানায়, বর্ষা আসলেই উঠতি বয়সের কিশোর ও যুবকরা মিলে আড়িয়ালবিলে পিকনিকের নামে উচ্চ শব্দে গান বাজিয়ে নানা রকম অশ্লীল অঙ্গভঙ্গি করে। অনেক সময় তারা ট্রলারে নেশা করে মাতলামী শুরু করে। এ বছর লকডাউনের কারণে ভ্রমণ বন্ধ থাকলেও ঈদের পরদিন থেকে হঠাৎ করেই এই ভ্রমণ বেড়ে যায়। শ্রীনগর-আলমপুর-সৈয়দপুর খালটি ব্যবহার করে বিলে প্রবেশ করে। উশৃঙ্খলতার কারণে খালের দুই পারের বাসিন্দাদের পরিবার পরিজন নিয়ে বসবাস করা দুরহ হয়ে উঠে প্রায়। অনেক সময় অশ্লীল অঙ্গভঙ্গির কারণে পরতে হয় বিব্রতকর অবস্থায়। একারণে মোবাইল কোর্টের এই অভিযানকে অনেকেই স্বাগত জানিয়েছেন।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, কঠোর লকডাউনের শর্ত ভঙ্গ করে ভ্রমণের সংবাদের সাথে সাথে তিনি দুটি পয়েন্টে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ভ্রমণকারীদের যাত্রা রুখে দেন। তারা বেশির ভাগ অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এই ব্যাপারে ট্রলার মালিক ও সাউন্ড সিস্টেম যারা ভাড়া দেয় তাদের সাথে কথা বলা হবে। আড়িয়াল বিল ও তৎসংলগ্ন এলাকায় এমন ভ্রমণ প্রতিরোধে প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালিত করা হবে এবং তা কঠোর হস্তে দমন করা হবে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers