দেশ

লক্ষ্মীপুরে পাউবো’র জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি ২৪ জুলাই, ২০২১, ১৯:৪৭:২৫

  • ছবি : নিউজজি

লক্ষ্মীপুর: পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রায় ৪০ শতাংশ জমি দখল করে ইউপি সদস্য জহিরুল ইসলাম খামার স্থাপন করেছে। জহির সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডর সদস্য। ইউনিয়নের চাঁদখালী বাজারের পশ্চিম পাশে ওয়াপদা খালের পাশে পাউবো’র জমি দখল করে খামারের জন্য ঘর নির্মাণ করছেন।

এদিকে খামারে ভিটে ভরাট করতে পাশের সরকারি সড়ক কেটে ফেলেছে ওই ইউপি সদস্য। এতে ওই স্থানে সড়কটি সরু হয়ে পড়েছে। রিকশা চলাচলে বিঘ্ন ঘটছে। বৃষ্টিতে সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক তিনজন ব্যবসায়ী জানায়, ওয়াপদা খাল ভাঙনকবলিত। জহির খাল ভাঙন রোধে টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন। একাধিকবার তিনি একই ঘটনা ঘটিয়েছেন। এখন সরকারি জমি দখল করে তিনি মুরগির খামার স্থাপন করছেন। এতে পাশের সড়কটি নিজের সুবিধার্থে কেটে ফেলেছেন। সড়কটি বৃষ্টিতে যে কোন সময় ভেঙে যেতে পারে। তার কারণে এলাকার মানুষ দূর্ভোগে পড়বে। ভয়ে এলাকাবাসী তার বিপক্ষে কথা বলতে পারে না।

জানতে চাইলে ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন, পুরো চাঁদখালি বাজারই পাউবোর জমিতে। খামারের জমি অর্ধেক আমি কিনেছি আর অর্ধেক পাউবো’র। বাজারের দোকানিরা যেমন দখল করে আছে তেমনি আমিও দখল করেছি। এটা দোষের কিছু নয়।

লাহারকান্দি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রুহুল আমিন বলেন, এসিল্যান্ড আমাকে বিষয়টি জানিয়েছেন। তাঁর নির্দেশে আমি ঘটনাস্থলে যাচ্ছি। জমিটি পাউবো’র, এ ব্যাপারে পাউবো কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। আর সরকারি রাস্তা কাটার অভিযোগ সত্য হলে, আমি ব্যবস্থা নেবো।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, এ নিয়ে পাউবো’র সঙ্গে কথা বলবো। যদি তাদের জমি হয়, তাহলে খামারটি উচ্ছেদ করে দখলমুক্ত করতে বলা হবে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers