দেশ

নালিতাবাড়ীর সোহাগপুর গণহত্যা দিবস আজ

শেরপুর প্রতিনিধি  ২৫ জুলাই, ২০২১, ০২:৪৪:১৯

  • নালিতাবাড়ীর সোহাগপুর গণহত্যা দিবস আজ

শেরপুর: আজ ২৫ জুলাই শেরপুর নালিতাবাড়ীর সোহাগপুর গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে সোহাগপুর বেনুপাড়া গ্রামে পাক হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার-আলবদরা নারকীয় হত্যাযজ্ঞ চালায়। এদিন গ্রামের ১৮৭ জন পুরুষকে নির্মমভাবে গুলি করে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। পুরুষ না থাকায় স্বাধীনতার পর এ গ্রামের নাম হয় ‘বিধবাপল্লী’।

এ পল্লীতে বর্তমানে ২৯ বিধবাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লাখ টাকা মূল্যের একটি করে পাকাবাড়ি উপহার দিয়েছেন এবং ১৪ জন বীরঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়েছে। এছাড়া শহিদদের স্মরণে কাঁকরকান্দি এলাকায় শহিদ মুক্তিযোদ্ধা কলেজ, প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করা হয়েছে। এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে শহিদদের স্মৃতি রক্ষার্থে জমি ক্রয়ের পর স্মৃতিস্তম্ভ নির্মাণের কাজ চলছে।

শহিদ ইব্রাহিমের স্ত্রী হাফিজা বেওয়া বলেন, স্বামী-স্বজনগরে মাইরা হালানির পরে আমরা ভিক্ষা কইরাও খাইছি। শেখ হাসিনা, মতিয়া চৌধুরী আমগরে লাইগা অনেক করছে। মুক্তিযোদ্ধার পদবি পাইছি। ভাতা পাইতাছি। পাক্কাঘরে শান্তিতে ঘুমাইতাছি। আমগরে চাওয়া-পাওয়ার আর কিছু নাই। শুধু দুয়া করি শেখ হাসিনারে আল্লাহ-মাবুদ বাঁচাইয়া রাহুক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers