দেশ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দেশব্যাপী বর্ণিল শোভাযাত্রা

নিউজজি ডেস্ক ২৫ জুন, ২০২২, ১৩:২৪:৫৯

  • স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দেশব্যাপী বর্ণিল শোভাযাত্রা

ঢাকা : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দেশব্যাপী বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। শোভাযাত্রা শেষে দোয়া মাহফিল এবং মিষ্টি বিতরণ করে তারা। সংবাদমাধ্যম থেকে পাওয়া সূত্রে এমনটাই জানা যায়।

জানা যায়, নোয়াখালীতে জেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রায় সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনধি, রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ সহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে একটি শোভা যাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় স্বপ্নের পদ্মা সেতুকে নিয়ে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। আজ শনিবার সকাল সাড়ে ১০টার সময় জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভা পার্কে জমায়েতের পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহর প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে সমাবেশ করা হয়।

এসময় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ প্রমুখ। পরে মিষ্টি বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের নেতৃত্বে জেলা প্রশাসনের উদ্যোগে বিশাল শোভাযাত্রা বের করা হয়। পরে পুরাতন স্টেডিয়ামে বড়পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শন করা হয়।

অপরদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন করেছে বরিশাল জেলা প্রশাসন। পদ্মা সেতুর এই উদ্বোধন অনুষ্ঠানটি উৎসবে পরিণত হয়েছে জেলায়। সকালে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয় নগরীর সার্কিট হাউজ থেকে। দৃষ্টি নন্দন এই শোভাযাত্রাটি বরিশাল জেলার মধ্যে স্মরণকালের সবচেয়ে বড় শোভাযাত্রা। শোভাযাত্রাটি সার্কিট হাউজ কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমিতে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। অন্যদিকে বরিশাল জেলা পুলিশের আয়োজনে সকাল ১০ টার দিকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন করেছে বগুড়া জেলা প্রশাসন। জেলায় পদ্মা সেতুর এই উদ্বোধন অনুষ্ঠানটি উৎসবে পরিণত হয়েছে।

সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলতাফুনেচ্ছা খেলার মাঠে গিয়ে শেষ হয়।

এদিকে, জেলা প্রশাসনের উদ্যোগে বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে বেলুন, ফেস্টুন, শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান বিটিভির মাধ্যমে বড় পর্দায় প্রদর্শিত হচ্ছে । এছাড়াও সন্ধ্যা ৬ টায় আলতাফুন্নেছা খেলার মাঠের মঞ্চে নাটিকা, নৃত্যও র‌্যালি ও কনসার্টের আয়োজন করা হয়েছে। রাত ১০ টায় বগুড়ার আকাশে আতশবাজির অপূর্ব খেলা উপভোগ করবে হাজারো মানুষ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ