দেশ

মাস্ক না পরলে করোনা নিয়ন্ত্রণ সম্ভব নয় : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি ২১ নভেম্বর, ২০২০, ১৮:০১:৩৯

  • ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মাস্ক না পরলে স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা নিয়ন্ত্রণ করতে পারবে না। কারণ ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই করোনা প্রতিরোধের সর্বোত্তম উপায়। তাই আমাদের করোনা যুদ্ধে টিকে থাকতে হলে সকলকে মাস্ক পরিধান করতে হবে এবং সাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার হরগজ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় একটি ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শীত আসাতেই আবার করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। আমরা সব মন্ত্রণালয়কে বলে দিয়েছি, মাস্ক ছাড়া কোনো সেবা দেয়া যাবে না। ‘নো মাস্ক নো সার্ভিস’ বাস্তবায়ন করতে হবে। তবেই করোনা সংক্রমণ প্রতিরোধ সম্ভব। যখন পৃথিবীতে করোনা ভ্যাকসিন আসবে, বাংলাদেশ সবার আগে পাবে এবং বাংলাদেশের প্রতিটি মানুষের জন্যই শেখ হাসিনা ভ্যাকসিনের ব্যবস্থা করে রেখেছেন।

জাহিদ মালেক বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই দেশে এখন হারিকেন ও কুপির আলো লাগে না। বিদ্যুতের আলোয় জ্বলছে সমগ্র দেশ। পদ্মা সেতু, মেট্রো রেল নির্মাণ দ্রুত এগিয়ে চলছে। যেখানে ইতালি ও অ্যামেরিকায় লাখ লাখ মানুষ মারা যাচ্ছে, সেখানে খুব কমসংখ্যক লোক মারা গেছে দেশে। আর একটা মানুষের মৃত্যু হোক, আমরা তা চাই না।

হরগজ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন খান জ্যোতির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. আমজাদ হোসেন লাল মিয়া প্রমুখ।

এ সময় সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম, সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মতিয়ার রহমান মিঞা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাটুরিয়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আ খ ম নূরুল হকসহ সাটুরিয়া উপজেলার ৯ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীসহ উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers