দেশ

ঠাকুরগাঁওয়ে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ ও মানববনন্ধন অনুষ্ঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি ২৮ নভেম্বর, ২০২০, ১৫:৪৬:১৯

  • ছবি : নিউজজি

ঠাকুরগাঁও: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সবকয়টি সুগারমিল রক্ষা, চার মাসের বকেয়া বেতন পরিশোধ সহ পাঁচ দফা দাবিতে ঠাকুরগাঁও রোড় এলাকায় বিক্ষোভ ও মানবব্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও কেন্দ্রীয় আখচাষী সমিতি ঠাকুরগাঁওয়ের যৌথ উদ্যোগে আসন্ন মাড়াই মৌসুমে দেশের সব কয়টি চিনিকল চালু, চার মাসের বকেয়া বেতন, আখচাষীদের আখের মূল্য পরিশোধ, আসন্ন মাড়াই মৌসুসের আগে সার, বীজ, কীটনাশক ও জরুরি আপকরণ সরবরাহসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা রুহুল আমীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সহ-সভাপতি ইউনুস আলী, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. উজ্জল হোসেন, সাধারন সম্পাদক মুহাম্মদ এনায়েত আলী উলুব্বী, সহ-সম্পাদক ওবায়দুর রহমান, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান রেজা, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, আখচাষী আনোয়ার হোসেন, আখচাষী সালেকুল হক (টুলু) সহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতারা।

এ সময় বক্তারা চিনি শিল্প বন্ধ করার প্রক্রিয়া বাতিল করে ১৫টি চিনিকল চালু করার তারিখ নির্ধারণ এবং খুব শিঘ্রই বেতনের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের আহ্বান করেন।

বিক্ষোভ মিছিলটি চিনিকলের প্রধান ফটক থেকে বের হয়ে ঠাকুরগাঁও রোড় এলাকা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিনিকলের প্রধান গেটের সামনে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers