দেশ

‘বাংলাদেশে জঙ্গিবাদী-সাম্প্রদায়িক অপশক্তির জায়গা হবে না’

নিউজজি প্রতিবেদক ২৮ নভেম্বর, ২০২০, ১৬:৪৭:৩৭

  • ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ আওয়ামী ওলামালীগ জাতীয় সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদী সাম্প্রদায়িক কোনো অপশক্তির জায়গা হবে না। শনিবার (২৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ আওয়ামী ওলামালীগ সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটির উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি, ধর্ষণ ও সাম্প্রদায়িক অপযজ্ঞ রুখে দিবে বাংলাদেশ প্রত্যয়ে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মাসুম বিল্লাহ বলেন, আমরা লক্ষ্য করছি যে, স্বাধীনতাবিরোধী একটি চক্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে ধর্মীয় উস্কানির অপচেষ্টা করছে। ভাস্কর্য একটি জাতির সংস্কৃতি ও ঐতিহ্য বহন করে। বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বাধীনতার বিরুদ্ধে তারা যে অবস্থান নিয়েছিল সেই অবস্থান আবারও স্পষ্ট করল বলে জানান তিনি।

সদস্য সচিব বলেন, ৭১ সালে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সকলেই যুদ্ধে অংশগ্রহণ করে যেভাবে স্বাধীনতা অর্জন করেছে, ঠিক সেইভাবে এখনো এই সাম্প্রদায়িক অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে রুখে দিবো ইনশাল্লাহ।

মুফতী নাফিয়ী বলেন, জামায়াত-শিবির ও হেফাজত ইসলাম এক ও অভিন্ন হয়ে বঙ্গন্ধুর ভাস্কর্যের ইস্যুতে মাঠে নেমেছে। এটি তাদের পূর্ব স্বভাব। তাদের পূর্ব পুরুষেরাও আমাদের স্বাধীনতা চায়নি। মুক্তিযুদ্ধের সময়ে তারা পাকিস্তানের পক্ষে অবস্থান নিয়েছিলো। স্বাধীনতার বিরুদ্ধে গঠন করেছিল আল বদর, আল সামস, রাজাকার, শান্তি বাহিনীসহ বিভিন্ন সংগঠন। মুক্তিযুদ্ধকে প্রশ্নবিদ্ধ করার জন্য চালিয়েছিলে বিশ্বব্যাপী নানা অপপ্রচার।

তিনি বলেন, ইসলাম ধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে কোনো অপশক্তি বাঙালি জাতিকে আর বিভ্রান্ত করতে পারবে না। এ মৌলবাদী চক্রের অপপ্রচার ও মিথ্যাচারে বাঙালি জাতি বিভ্রান্ত হবে না। তারা বারবার বাংলাদেশের সংখ্যাগুরু মুসলমানদের ধর্মীয় অনুভূতিকে সুড়সুড়ি দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বিপক্ষে দাঁড় করানোর চেষ্টা করেছে এবং তা ব্যর্থ হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, মানুষ এখন শান্তিতে বসবাস করছে। বাংলাদেশের চলমান ধর্মীয় সম্প্রীতি আজ বিশ্বের জন্য রোল মডেল। এই শান্তি ও সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ইস্যু করে ৭১-এর ঘাতকদের প্রজন্মরা বিভিন্ন ব্যানারে অপপ্রচারে লিপ্ত হয়েছে। তাদের এ স্বার্থন্বেষী অপতৎপরতা কোনোদিন পূরণ হবে না।

তারা আরো বলেন, আমরা তাদের হুঁশিয়ার করে বলতে চাই, একদিকে সরকার থেকে সুবিধা নিবেন আর অন্যদিকে সরকার বিরোধী চক্রের সাথে আঁতাত করে দেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর মিশন চালাবেন তা হতে পারে না। আপনাদের এই সকল মিথ্যা বুলিতে দেশের মানুষ আর কান দিবে না। দেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ও মুখপাত্র ক্বারী মাওলানা আসাদুজ্জামান, যুগ্ম আহ্বায়ক হাফেজ মাওলানা আনোয়ার হোসেন জুয়েল, যুগ্ম আহ্বায়ক মুফতী আলিম বিজয়নগরী, যুগ্ম আহ্বায়ক কাজী মাওলানা আবু মুসা ভূইয়া, মাওলানা আবদুল কুদ্দুছ, মাওলানা আবদুর রহিম, মুফতী ইলিয়াস হোসেন, সুফী আবদুল করিম প্রমুখ।

 নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers