দেশ

চিনিশিল্প রক্ষার দাবিতে গোবিন্দগঞ্জে আখচাষি ও শ্রমিকদের মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি ২৮ নভেম্বর, ২০২০, ১৮:০৮:৫২

  • ছবি : নিউজজি

গাইবান্ধা: গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ সকল চিনিকল বন্ধে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ এবং চিনিশিল্প রক্ষার দাবিতে মহিমাগঞ্জ সড়কের দুপাশে রংপুর চিনিকলের প্রধান ফটকের সামনে থেকে আধা কিলোমিটার এলাকা জুড়ে একটি মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিকল আখচাষি ফেডারেশনের যৌথ উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে সহস্রাধিক আখচাষি ও শ্রমিক-কর্মচারী স্বতঃস্ফূর্ত এ কর্মসূচিতে অংশ নেন।

রংপুর চিনিকল আখচাষি কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি এমএ মতিন মোল্লা, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুবেল আমিন শিমুল, মহিমাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, আখচাষি নেতা আব্দুর রশীদ ধলু, আলহাজ্ব শামসুল ইসলাম ও রংপুর চিনিকল ইক্ষু উন্নয়ন কর্মী সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান আলী প্রমুখ।

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশ থেকে বক্তারা কৃষি ও জনবান্ধব এ সরকারের সময়ে সরকারি চিনিকলগুলো বন্ধ করে বেসরকারি চিনিকল সিন্ডিকেটের হাতে চিনির বাজার তুলে দেয়ার গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণকারী দালাল দুর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনার পাশাপাশি আধুনিকায়নের মাধ্যমে চিনিশিল্পকে রক্ষার দাবি জানান।

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers