দেশ

সিরাজদিখানে স্বাস্থ্য সহকারীদের লাগাতার কর্মবিরতি

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ২৮ নভেম্বর, ২০২০, ১৮:৪৪:১১

  • ছবি : নিউজজি

মুন্সিগঞ্জ: সিরাজদিখানে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন সিরাজদিখান শাখার উদ্যোগে লাগাতার কর্মবিরতি অনুষ্ঠিত হয়েছে। পদমর্যাদা, বেতন স্কেল উন্নীতকরণ ও নিয়োগবিধি সংশোধনসহ বিভিন্ন দাবিতে শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান করে স্বাস্থ সহকারীরা এ কর্মবিরতি পালন করে।

এ সময় বক্তব্য দেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সভাপতি দীনেশ চন্দ্র মন্ডল, মো. এন ইসলাম তালুকদার, জহির উদ্দিন মিয়া, মো. মাহবুবুর রহমান, মো. আব্দুল হামিদ খান, মো. সোহরাব হোসেন, শ্যামল পৈত প্রমুখ।

বক্তরা অবিলম্বে দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, দাবি না মানা হলে নতুন বছরে সারা দেশে ইপিআইসহ (টিকাদান) সব কার্যক্রম বন্ধ করে কর্মবিরতি পালন করার ঘোষণা দেন।

বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সভাপতি দীনেশ চন্দ্র মন্ডল বলেন, তৃণমূল এ স্বাস্থ্য সহকারীদের কাজের অর্জনেই বাংলাদেশ আজ টিকাদানে বিশ্বে রোল মডেলে পরিনত হয়েছে এবং সরকার প্রধান পেয়েছে সাতটি পুরস্কার। সম্প্রতি আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল  এলায়েন্স ফর ভ্যাকসিনেশন এন্ড ইমুনাইজেশন মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরো উপধিতে ভূষিত করেন।

এ সম্মাননাগুলো অর্জনের একমাত্র কারিগর স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিগন। স্বাস্থ্য সহকারীদের মূল বেতনের ৩০ শতাংশ ঝুঁকিভাতা দিতে হবে এবং নিয়োগের ক্ষেত্রে পোষ্য কোটা প্রণয়ন করার দাবি মানতে হবে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers