দেশ

তথ্য প্রযুক্তির সাথে সংযুক্ত রাখতে কম্পিউটার শিক্ষার বিকল্প নাই

মাদারীপুর প্রতিনিধি ২৮ নভেম্বর, ২০২০, ১৯:০৪:৪২

  • ছবি : নিউজজি

মাদারীপুর: জেলার সর্ববৃহৎ কম্পিউটার শিক্ষা প্রতিষ্ঠান সিনহা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এর নতুন শাখা শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) সকালে ফিতা কেঁটে আনুষ্ঠানিকভাবে এই নতুন শাখার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও অত্র প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইমদাদুল হক মিলন। মাদারীপুরের ঘটমাঝি ইউনিয়নের টুবিয়া বাজার সড়কে বড়বাড়ী বাজারে স্থানীয় মুনসুর মাতুব্বরের ভবনে উদ্বোধন হলো সিনহা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এর নতুন এই শাখা।

উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সভায় ইমদাদুল হক মিলন বলেন, গ্রামীণ জনগোষ্ঠীকে তথ্য প্রযুক্তির সাথে সংযুক্ত রাখতে কম্পিউটার শিক্ষার বিকল্প নাই। দেশ ও জাতির কল্যাণে এবং দেশকে সমৃদ্ধ করতে এছাড়া প্রতিষ্ঠানের ব্যবসা সম্প্রসারণের লক্ষে চালু করা হয়েছে এই বড়বাড়ী বাজার নতুন শাখা। ফলে অত্র এলাকার জনগোষ্ঠী তথ্য প্রযুক্তি খাতে ব্যাপক ভূমিকা পালন করতে পারবে এবং জীবনযাত্রার মান বৃদ্ধিসহ নানা সুযোগ সুবিধা পাবে।

তিনি আরো বলেন, সমাজে মেধাবী ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা এখান থেকে বিনামূল্যে কম্পিউটার শিক্ষতে পারবে। এছাড়া কম্পিউটারের নানা সেবা পাওয়া যাবে। বড়বাড়ী বাজার শাখাটি পরিচালনা করবেন অত্র প্রতিষ্ঠানের সফল শিক্ষার্থী মো. রোমান মোল্লা।

এ সময় সৌদি প্রবাসী মো. কামরুল ইসলাম বলেন, এই প্রতিষ্ঠান হওয়ায় আমাদের খুব ভালো হয়েছে। আমি অত্র প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালককে ধন্যবাদ জানাচ্ছি ও এর সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় অত্র প্রতিষ্ঠানের প্রধান অতিথিকে। পরে স্থ্যনীয় মাদরাসার প্রধান আলহাজ্ব মো. লিয়াকত ইসলাম খান দোয়া মোনাজাত করেন এবং মোনাজাত শেষে সবাইকে মিষ্টি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য আ. জলিল ফকির, শিক্ষার্থী, অভিভাবকসহ অত্র বাজারের সকল ব্যবসায়ী ও স্থ্যনীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers