দেশ

পুঠিয়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা

নিউজজি ডেস্ক ২৪ জানুয়ারি, ২০২১, ১৭:০৯:০৫

  • ছবি : সংগৃহীত

ঢাকা: রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে শ্রমিক দলের নেতা নূরুল ইসলাম হত্যা মামলায় আসামির নাম ও এজাহার পরিবর্তনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৪ জানুয়ারি) দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আল আমিন এ মামলা দায়ের করেন।

আল আমিন বলেন, দুদকের তদন্তে পুঠিয়ার নূরুল ইসলাম হত্যার এজাহারে আসামির নাম ও বিবরণে পরিবর্তনের প্রমাণ মিলেছে। ওসি সাকিল কারসাজি করে এজাহারে পরিবর্তন আনেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১১ জুন রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামের এক ইটভাটা থেকে নূরুলের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার পরদিন তার মেয়ে নিগার সুলতানা বাদী হয়ে থানায় মামলা করেন। নিহত নূরুল ইসলাম এক সময় উপজেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জিউপাড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

তদন্তে নেমে পুলিশ ১৬ বছর বয়সী এক কিশোরকে আটক করার কথা জানায়। সেই কিশোর আদালতে জবানবন্দিও দেন। রাজশাহীর তখনকার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম ওই বছর ১৬ জুন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ওই কিশোর তার জবানবন্দিতে বলেছে, সমকামে বাধ্য করায় সে পরিবহন শ্রমিক নেতা নূরুল ইসলামকে হত্যা করে।

কিন্তু নিহতের মেয়ে নিগার সুলতানা সে সময় অভিযোগ করেন, ওসি সাকিল উদ্দিন দুইজন আসামির নাম বাদ দিয়ে ও বিবরণ পরিবর্তন করে মামলা রেকর্ড করেছেন। এনিয়ে নিগার সুলতানা হাইকোর্টে রিট আবেদন করলে আদালত দুদককে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়। এছাড়া হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্তও হয়।

দুই তদন্তেই ওসির কারসাজির প্রমাণ মিলেছে জানিয়ে দুদকের সহকারী পরিচালক আল আমিন জানান, সড়ক ও পরিবহন মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার জেরে খুন হন পুঠিয়ার নূরুল ইসলাম। কিন্তু ওসি আসামির নাম বাদ দিয়ে ও বিবরণ পরিবর্তন করে মামলা রেকর্ড করেন।

 

নিউজজি/ওআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers