দেশ

শীতের তীব্রতায় পুরাতন কাপড়ের দোকানে উপচেপড়া ভীড়

গাইবান্ধা প্রতিনিধি ২৬ জানুয়ারি, ২০২১, ১৬:১৫:০১

  • ছবি : নিউজজি

গাইবান্ধা: গত কয়েকদিনের চেয়ে মঙ্গলবার শীতের তীব্রতা বৃদ্ধি পায়। সকাল থেকে ঘন কুয়াশা ও বেলা বাড়ার সাথে সাথে হিমেল হাওয়া বইতে থাকে। সারাদিন সূর্যের মুখ দেখা যায়নি। ফলে জবুথবু হয়ে পড়ে জনজীবন।

শীতের তীব্রতা থেকে বাঁচতে শহরের পিকে বিশ্বাস রোডে পুরাতন কাপড়ের দোকানগুলোতে শীতার্ত মানুষ বিশেষ করে নিন্ম আয়ের মানুষের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। ঘন কুয়াশা ও শীতের কারণে চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকরা জমিতে নামতে পারেনি। এছাড়া মহাসড়কে দুরপাল্লা ও স্বল্পপাল্লা যানবাহনকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। ঘন কুয়াশার কারণে নৌ চলাচল বন্ধ হওয়ায় জেলার ১৬৫টি চরাঞ্চলের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে মানুষ।

এদিকে, গত কয়েকদিন থেকেই হিমেল হাওয়ার কারণে রাতে টিপ টিপ বৃষ্টির মতো ঘন কুয়াশা পড়তে থাকায় বাড়ছে শীতের প্রকোপ। ফলে চরাঞ্চল, নদী তীরবর্তী এলাকায় শীতের তীব্রতা আরো মারাত্মক আকার ধারণ করছে।

অপরদিকে, কয়েকদিনের শীতের তীব্রতায় কোল্ড ডায়রিয়া, আমাশয়সহ বিভিন্ন শীতজনিত রোগে আক্রান্ত রোগির সংখ্যা বৃদ্ধি পেয়েছে স্থানীয় হাসপাতালগুলোতে। এসব রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গাইবান্ধা জেলা সদর হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers