দেশ

নয়াদিল্লির রাজপথে কুচকাওয়াজে বাংলাদেশের সশস্ত্র বাহিনী

নিউজজি প্রতিবেদক ২৬ জানুয়ারি, ২০২১, ১৬:৫৯:২৬

  • ছবি: সংগ্রহ

ঢাকা: ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নয়াদিল্লির রাজপথে রাষ্ট্রীয় কুচকাওয়াজে অংশ নিয়েছে বাংলাদেশের সশস্ত্র বাহিনী।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে নয়াদিল্লির রাজপথে আয়োজিত সশস্ত্র বাহিনীর মার্চিং ব্যান্ড জনপ্রিয় ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি’ গানের সঙ্গে কুচকাওয়াজে অংশ নেয়।

কুচকাওয়াজে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর স্যালুট গ্রহণ করেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। সে সময় ভারতের ভাইস প্রেসিডেন্ট এম ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর ১২২ সদস্যের সমন্বিত কন্টিনজেন্টের নেতৃত্ব দেন লে. কর্নেল আবু মোহাম্মদ শাহনূর শাওন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে আমন্ত্রণ জানায় ভারতের হাইকমিশন।

করোনা মহামারির কারণে এবার প্রজাতন্ত্রের দিবসের আয়োজন সীমিত করা হয়েছে। ১৫ বছরের কম বয়সী কোনো শিশুকে কুচকাওয়াজে অংশ নিতে দেয়া হয়নি।

 

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers