দেশ

টাঙ্গাইলে ২ জনের আমৃত্যু, ২ জনের ১০ বছরের কারাদণ্ড

নিউজজি ডেস্ক ২৬ জানুয়ারি, ২০২১, ১৭:০০:৩২

  • ছবি : সংগৃহীত

ঢাকা: টাঙ্গাইলে ভূঞাপুরে শিশু অপহরণ ও হত্যা মামলায় রায়ে দুইজনের আমৃত্যু কারাদণ্ড ও একই রায়ে আরো দুইজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত দুইজনকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

আমৃত্যু দণ্ডিতরা হলেন- ঘাটাইল উপজেলার রামপুর এলাকার মো. শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন, গোপালপুর উপজেলার কামাক্ষা বাড়ী এলাকার হিরালাল আর্য্য'র ছেলে গৌতম চন্দ্র আর্য্য। অপর দুই আসামি শিশু বিধায় তাদেরকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। তারা হলেন, ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর এলাকার মো. আব্দুল হালিমের ছেলে মো. হাসান আলী ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিম পাড়া এলাকার ফজলুল হকের ছেলে মো. সোহেল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহানশাহ মিন্টু জানান, দণ্ডিত আসামিরা ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাসুদ রানা সয়নকে ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর স্কুল থেকে অপহরণ করে। পরে শিশুটির পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে শিশুটিকে হত্যা করে। এ ঘটনায় ২০১৩ সালের ৩ অক্টোবর শিশুটির নানি মাজেদা বেগম বাদী হয়ে ভূঞাপুর থানায় একটি মামলা দায়ের করে। এ মামলায় গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও মো. সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ সময় আসামিপক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রানী দাস। আসামিপক্ষের আইনজীবীরা বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই। এ মামলায় আমরা উচ্চ আদালতে আপিল করব।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers