দেশ

মূল্য কমিয়েও হচ্ছে না কাঙ্খিত শীতের পোশাক বিক্রি

বরিশাল প্রতিনিধি ২৬ জানুয়ারি, ২০২১, ১৭:১৮:২৫

  • ছবি : নিউজজি

বরিশাল: দেশের দক্ষিণাঞ্চলের অন্যতম বড় পোশাক বাজার বরিশাল নগরীতে মূল্য কমিয়েও কাঙ্খিত শীতের পোশাক বিক্রি হচ্ছে না। সেই সাথে লেপ-তোষক বিক্রিতেও ভাটা পরেছে। শীত মৌসুম থাকলেও আবহাওয়ার রূপ পরিবর্তনের ফলেই এমন বিপাকে পরেছে শীতের পোশাক বিক্রেতারা।

গত রোববার (২৪ জানুয়ারি) ও সোমবার (২৫ জানুয়ারি) বরিশালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এ দুদিন বরিশাল নগরীতে সরেজমিনে ঘুরে দেখা যায়, ৩০ থেকে ৬০ শতাংশ মূল্য কমিয়েও পাওয়া যাচ্ছে না উষ্ণ পোষাকের ক্রেতা। আর এমন গরমে লেপ-তোষক তৈরি কিংবা কম্বল কেনায়ও আগ্রহ কমেছে সবার।

আবহাওয়া অধিদপ্তরের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের জ্যেষ্ঠ পর্যবেক্ষক প্রণব কুমার জানান, সাধারণত বছরের এ সময় প্রচণ্ড শীত থাকে। পূবালী হাওয়া ও ঘন কুয়াশা শীতের অনুভূতি আরো বৃদ্ধি করে দেয় এই মৌসুমে। কিন্তু বায়ুমণ্ডলে মধ্য উপসাগরীয় উষ্ণ বাতাসের আগমনে পূবালী হাওয়ার তীব্রতা কম অনুভূত হচ্ছে।

আবহাওয়ার বিরূপ প্রভাব লোকসানে ফেলছে বলে দাবি বরিশালের লেপ-তোষক প্রস্তুতকারীদের। নগরীর নজরুল ইসলাম (পুলিশ লাইন) সড়ক, ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (সদর রোড) সড়কের বিভিন্ন পোষাকের দোকানের সামনে ৩০-৫০ থেকে ৬০-৭০ শতাংশ মূল্য হ্রাসের বিজ্ঞাপন ঝুলছে। এসব দোকানে সচারচর মধ্যবিত্ত ও উচ্চবিত্ত শ্রেণীর ক্রেতার আগমন ঘটে।

এদিকে, নগরীর লঞ্চঘাট এলাকার বহুমুখী সিটি মার্কেট ও হকার্স মার্কেটে স্বাভাবিক সময়ে নিম্ন ও স্বল্প আয়ের ক্রেতারা ভিড় করেন। তবে বর্তমানে কোনো দোকানে মূল্য হ্রাসের বিজ্ঞাপন দেখা না গেলেও ক্রেতা সংকটের সত্যতা নিশ্চিত করেছেন একাধিক বিক্রেতা।

নগরীর রুপাতলী ও সদর রোড এলাকার একাধিক লেপ-তোষক প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মালিকদের সাথে কথা বলে জানা যায়, শীত থেকে রক্ষা পেতে ডিসেম্বর ও জানুয়ারি মাসে মূলত নতুন লেপ–তোষক তৈরি, পুরনো গুলো মেরামত ও কম্বল কেনেন ক্রেতারা। কিন্তু শীতের তীব্রতা না থাকায় এবার ভাটা পড়েছে তাদের ব্যবসায়।

অন্যদিকে পুলিশ লাইন, কাকলীর মোড় ও সদর রোডের মূল্য হ্রাস দেয়া দোকানগুলোর ম্যানেজাররা নিউজজিকে বলেন, ক্রেতাদের আকৃষ্ট করা হচ্ছে প্রধানত লোকসানের হাত থেকে বাঁচতে এবং দোকানের ভর্তি শীতবস্ত্র কমাতে। কারণ এই মাসে কাঙ্খিত বিক্রি হচ্ছে না।

বহুমুখী সিটি মার্কেট এবং হকার্স মার্কেটের পোশাক ব্যবসায়ী মো. সোহেল মৃধা বলেন, শীতের পোশাক বিক্রি করতে ডিসেম্বর এবং জানুয়ারি মাসের দিকে তাকিয়ে থাকি আমরা। কিন্তু এবার শীত কম থাকায় বিক্রি কম হচ্ছে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers