দেশ

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সচিবালয়ের গেটে নুরের সমাবেশ

নিউজজি প্রতিবেদক ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১৫:৩৯:৫০

  • ছবি: সংগ্রহ

ঢাকা: পূর্ব-ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে রাজধানীর শাহবাগে মানববন্ধন কর্মসূচি করার কথা থাকলেও জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) মানববন্ধনের এক পর্যায়ে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা দেন। পরে সেদিকে তার নেতাকর্মীরা মিছিল নিয়ে যান এবং সচিবালয়ের ২ নম্বর গেটের পাশে ১৫ মিনিট সমাবেশ করেন।

এ সময় সচিবালয়ের ২ নম্বর গেটের যান এবং দর্শনার্থী প্রবেশ পথ বন্ধ করে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেস ক্লাব থেকে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওয়ের ঘোষণা দেন নুর। সে সময় মিছিল নিয়ে সচিবালয়ের দিকে যাওয়ার সময় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা কয়েক দফায় অনুরোধ করেন এবং বাধা দেয়ার চেষ্টা করেন। মিছিলটি সচিবালয়ের দুই নম্বর গেটের পাশে অবস্থান নেয় এবং সেখানে অন্তত ১৫ মিনিট সমাবেশ করে। এ সময় সচিবালয়ের দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পাশেই দাঁড়িয়ে ছিলেন।

সমাবেশে নুর বলেন, ‘আজকে আমরা শান্তিপূর্ণভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনের মানববন্ধন কর্মসূচি শেষে সচিবালয়ে এসেছি, আপনাদের (শিক্ষামন্ত্রী) কানে ছাত্র সমাজের দাবি পৌঁছে দিতে। কারণ আমরা জানি আপনারা এসি রুমের মধ্যে থেকে ছাত্র সমাজের বাস্তবতা উপলব্ধি করতে পারেন না। সেজন্য আপনাদের দরজায় এসে কানের দ্বারপ্রান্তে আমাদের দাবিগুলো শুনিয়ে দিয়ে যাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমাদের দাবি হচ্ছে ফেব্রুয়ারির শেষে কিংবা মার্চের প্রথম দিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলুন। জাতীয় বিশ্ববিদ্যালয়সহ যেসব প্রতিষ্ঠানে পরীক্ষা চলছিল সেগুলো চালু করতে হবে। যেহেতু আপনার নির্দেশনায় বন্ধ হয়েছে সেহেতু আপনিই নির্দেশনা দেবেন যে শিক্ষা কার্যক্রম চলবে।’

এ সময় ডাকসুর সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক আবু হানিফসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers