দেশ

উল্লাপাড়ায় এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন

সিরাজগঞ্জ প্রতিনিধি ৪ মার্চ, ২০২১, ১১:৫৬:১৭

  • ছবি : ইন্টারনেট।

সিরাজগঞ্জ: প্রধানমন্ত্রীর প্রয়াত রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের প্রথম জানাজা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার আকবর আলী সরকারি কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বীর মুক্তিযোদ্ধার মরদেহ সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে উল্লাপাড়া নেয়া হয়। জানাজা শেষে মরদেহ আবারও হেলিকপ্টারে ঢাকা নিয়ে আসা হবে। পরে সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে।

মরহুম এইচটি ইমামের দ্বিতীয় নামাজের জানাজা বাদ আছর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা জেলা প্রশাসন বনানী কবরস্থান প্রাঙ্গণে গার্ড অব অনার দেয়া শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বুধবার রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক (এইচ টি) ইমাম । তার ছেলে সংসদ সদস্য তানভীর ইমাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা নিয়ে দুই সপ্তাহ আগে তিনি সিএমএইচে ভর্তি হয়েছিলেন। মঙ্গলবার (২ মার্চ) তার শারীরিক পরিস্থিতি অবনতি হয়েছে বলে জানা যায়। ফুসফুস, কিডনি জটিলতা, হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করেন এইচ টি ইমাম। ২০১৪ সাল থেকে তিনি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করছিলেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers