দেশ

২৭ ঘণ্টা পর কুষ্টিয়ার সাথে ৪ জেলার রেল যোগাযোগ স্বাভাবিক

নিউজজি ডেস্ক ৬ মার্চ, ২০২১, ১৭:৩৭:২৭

  • ছবি : সংগৃহীত

ঢাকা: দুর্ঘটনার ২৭ ঘণ্টা পর কুষ্টিয়ার সাথে খুলনা, রাজশাহী, গোয়ালন্দ ও ফরিদপুরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার (৬ মার্চ) বিকাল ৩টা ৩৫ মিনিটে লাইনচ্যুত সর্বশেষ বগিটি রেললাইন থেকে সরাতে সক্ষম হয় উদ্ধারকারী দল। পরে বিকাল সাড়ে ৪টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান কুষ্টিয়া রেলস্টেশনের স্টেশনমাস্টার এমএ জামান।

এর আগে শুক্রবার দুপুর ২টার দিকে কুষ্টিয়ার মিলপাড়া এলাকায় সিগন্যাল না মেনে রেললাইনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের সাথে সংঘর্ষে গমবাহী ট্রেনের ২২টি বগির মধ্যে ৫টি বগি লাইনচ্যুত হয়।

এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের লাইন দুমড়ে মুচড়ে যায়। শুক্রবার সন্ধ্যা থেকে বাংলাদেশ রেলওয়ের পাকশী জোনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে এসে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে কাজ শুরু করে। ২২ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করে।

এদিকে, এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে রেলওয়ের পার্মানেন্ট ওয়ে ইন্সপেক্টর (পিডিবিআই) সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সংঘর্ষের ঘটনার কারণ খুঁজে বের করতে ইতোমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers