দেশ

অপরাজিতার তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান পালিত

নিউজজি ডেস্ক ৬ মার্চ, ২০২১, ১৮:১১:৩৫

  • ছবি : নিউজজি

ঢাকা: সবুজেই সুখ সবুজেই হাসি, সবুজে সাজুক বিশ্ববাসী স্লোগানকে সামনে রেখে অনলাইনভিত্তিক গ্লোবাল বাগান গ্রুপ অপরাজিতা তৃতীয় বর্ষপূর্ণ করেছে। চারদিকে সবুজ ছড়িয়ে দিতে কয়েকজন সবুজমনাদের উদ্দ্যোগে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি যাত্রা শুরু করেছিলো সংগঠনটি।

সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে শনিবার (৬ মার্চ) রাজধানীর তিনশ ফিট এলাকার দ্যা ফুড হলে এক মিলনমেলার আয়োজন করা হয়। এতে সংগঠনের পাঁচ শতাধিক সদস্য স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন।

আয়োজকেরা বলেন, ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে অপরাজিতা গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ৩৬০০০। ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে গত তিন বছর যাবত গ্রুপ ক্রিয়েটর কলি নাহার অপরাজিতা প্যানেলকে নিয়ে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। অপরাজিতা গ্রুপের এই মহতী উদ্দ্যোগের জন্য ইতিমধ্যে সকলের কাছে প্রশংসা কুড়িয়েছে।

সংগঠনের উপদেষ্টা তারেক ইফতেখার বলেন, বিশ্বের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশেও নগরায়ন এবং যেটা বাস্তবতার কারণে আবাসিক আবাসন এবং শিল্পায়ন ও নগরায়ন সৃষ্টি হচ্ছে। যে কারণে আমাদের সবুজের পরিমাণ কমে আসছে। সবুজের পরিমাণ কমে গেলে অক্সিজেনের সরবরাহ কমে যায় এবং তাপমাত্রা বৃদ্ধি পায়। এই অক্সিজেন সরবরাহ কম এবং তাপমাত্রা বৃদ্ধি রোধ করার জন্য আমরা নিজ ভবনের ছাদ ও বারান্দায় সবুজ গাছ লাগাতে পারি।

এছাড়া, আশেপাশের রাস্তার ধারে যে জায়গাটুকু আছে প্রতিটি জায়গায় আমরা সবুজায়ন মাধ্যমে একটি সুন্দর নগরী এবং সুস্থ নগরী গড়তে চাই। যাতে আমাদের প্রজন্ম থেকে প্রজন্ম সুন্দরভাবে নিরাপদ নিঃশ্বাস নিতে পারে।

সংগঠনের সদস্য মুস্তাকিম রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কেক কেটে উদ্বোধন করা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও এডমিন কলি নাহার, লুৎফুন নাহার, এমডি জীবন, এমডি সাজ্জাদ, রাকিবুল কবির, শফিকুল শুভ, নাযিম আহমেদ, ইসমত আরা। উপদেষ্টা প্যানেলের ইয়াকুব সর্দার, আমিনা শেখ, কাজী মান্না, কবিতা সরকার, নিলীমা আফরোজ, ফখরুল জসিম প্রমুখ। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers