দেশ

বরিশালে সর্বাত্মক লকডাউনের আজ প্রথম দিন

এস এল টি তুহিন, বরিশাল ১৪ এপ্রিল, ২০২১, ১৫:১৮:০০

  • ছবি : নিউজজি

বরিশাল: আজ চলছে সর্বাত্মক লকডাউনের প্রথম দিন। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশের বিভিন্ন জেলার ন্যায় বরিশালেও লকডাউন বাস্তবায়নে চলছে কঠোর নজরদারী। করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন কার্যকর করতে নগরীতে চলছে বরিশাল জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের অভিযান।

নগরীর সদররোড, পোটরোড, চকবাজার, নথুল্লাবাদ বাসস্টেশন, লঞ্চঘাটসহ নগরীর প্রবেশদ্বারগুলোতে জনসমাগম রোধ, স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সকাল থেকে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন, সিটি করপোরেশন, মেট্রো পলিটন পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাস্ক ব্যবহার না করা, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় কজনকে শাস্তি ও জরিমানা প্রদান করে।

নগরীর শপিংমল ও দোকান-পাটসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে সরকারি নিয়ম মেনে কাচা-বাজারসহ নিত্যপণ্যের কিছু দোকান খোলা রয়েছে। বরিশালের আভ্যন্তরীন ও দূরপাল্লার সকল রুটের যাত্রীবাহী লঞ্চ এবং সড়ক পথে বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, বরিশাল সিটি করপোরেশনসহ জেলার ১০ উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭১ জন করোনা আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন। এরফলে বরিশাল জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৬৬জন।

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers