দেশ

গাইবান্ধায় নির্দেশনা অমান্য করে অবাধে চলছে যানবাহন

গাইবান্ধা প্রতিনিধি ১৮ এপ্রিল, ২০২১, ১৪:৫৫:২৪

  • ছবি : নিউজজি

গাইবান্ধা: লকডাউনে যান চলাচলে নির্দেশনা অমান্য করে ডেভিড কোম্পানীপাড়ার শহর রক্ষা বাঁধের উপর দিয়ে অবাধে চলছে সবধরণের যানবাহন। এতে ঝুঁকিতে পড়েছে বন্যা নিয়ন্ত্রন বাঁধ এবং ওই এলাকার মানুষ। এদিকে, শহরে লকডাউন কার্যকরে পুলিশ এবং ভ্রাম্যমান আদালতের ব্যাপক তৎপরতা অব্যাহত রয়েছে। কিন্তু তাতেও জনসচেতনতা বাড়ছে না।

এদিকে, মানুষের মাঝে লকডাউন মেনে চলার প্রবণতা কমে গেছে। লকডাউনের পঞ্চম দিনে আরো বেহাল অবস্থা। শহর ও গ্রামাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ছিল। এছাড়া রাস্তায় দেদারছে চলছে মোটরসাইকেল, অটোবাইক ও সিএনজি চালিত অটোরিকশা। 

উল্লেখ্য, গাইবান্ধায় লকডাউন অমান্য করে ঘাঘট নতুন ব্রীজের পশ্চিমের শহর রক্ষা বাঁধের উপর দিয়ে, ডেভিড কোম্পানীপাড়ার আবাসিক এলাকার রাস্তা হয়ে দাসবেকারির মোড় দিয়ে শহরে প্রবেশ করছে সবধরণের যানবাহন। ব্যাটারিচালিত অটোবাইক, অটোরিকশা, মোটরসাইকেল, ট্রাক্টর, মিনি ট্রাক, পিকআপসহ সকল প্রকার যানবাহন অবাধে চলাচল করছে। এতে একদিকে যেমন হুমকির মুখে পড়েছে শহর রক্ষা বন্যা নিয়ন্ত্রন বাঁধটি মারাত্মকভাবে ক্ষতি হচ্ছে।

অন্যদিকে, তেমনি ডেভিড কোম্পানীপাড়ার আবাসিক এলাকার সংকীর্ণ রাস্তা দিয়ে অনবরত যানবাহন চলাচল করার ফলে ঘনবসতিপূর্ণ ওই এলাকার জনজীবন চরম দুর্ভোগ এবং ঝুঁকির কবলে পড়েছে। অথচ এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

গাইবান্ধা জেলা শহরে ভ্রাম্যমান আদালত ও পুলিশের তৎপরতা অব্যাহত থাকলেও জেলা শহরের ১নং ট্রাফিক মোড়, সান্দারপট্টি, মধ্যপাড়া রোড, স্টেশন রোড, বড় মসজিদ মোড়, গাইবান্ধা স্টেশন রোড কাচারী বাজার সংলগ্ন ব্রীজ রোডের পুরাতন ও নতুন ব্রীজ সংলগ্ন মোড়, সার্কুলার রোড, ডিবি রোড, বাস-টার্মিনাল, খন্দকার মোড়সহ বিভিন্ন এলাকায় দোকানপাট খুলে ব্যবসা-বাণিজ্য চালানো হচ্ছে। এছাড়া মোটরসাইকেল, অটোবাইক ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল বৃদ্ধি পেয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers