দেশ

উখিয়ায় বাড়ছে আক্রান্তের সংখ্যা, নেই স্বাস্থ্যবিধির বালাই

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৮ এপ্রিল, ২০২১, ১৫:০৫:৩৪

  • ছবি : নিউজজি

কক্সবাজার: উখিয়া উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। কক্সবাজার জেলা প্রশাসনের প্রকাশিত একটি রিপোর্টে দেখা যায়, উখিয়ায় গত ১৭ এপ্রিল পর্যন্ত করোনা আক্রান্ত রোগী ১১৩২ জন, সুস্থ হয়েছে ৯৫১ জন ও মৃত্যুবরণ করেছে ১২ জন।

ওই রিপোর্ট অনুযায়ী, জেলার আটটি উপজেলার মধ্যে বেশি সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে কক্সবাজার সদর উপজেলা। এরপরই দ্বিতীয় অবস্থানে রয়েছে উখিয়া উপজেলা।

এদিকে, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও যথাযথ স্বাস্থ্যবিধি মানছে না উপজেলাবাসী। কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই। কারো মুখে মাস্ক নেই। জনসমাগম এড়িয়ে চলছেন না কেউই। বিভিন্ন জায়গায় সরেজমিনে ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

এই চলমান সর্বাত্মক লকডাউনেও স্বাস্থ্যবিধি মানা না মানা নিয়ে চলছে লুকোচুরি। প্রশাসনের তৎপরতা বৃদ্ধি করলেই কিছুটা স্বাস্থ্যবিধি মানে মানুষ। কিন্তু ফাঁক পেলেই স্বাস্থ্যবিধির তোয়াক্কা করেন না তারা।

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে স্বাস্থ্যবিধি মানাতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে অনেককেই জরিমানা করেছে। প্রশাসন তাদের মতো করে চেষ্টা চালালেও সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে পারছে না। কারণ মানুষ নিজে থেকেই স্বাস্থ্যবিধি মানতে চায় না।

এদিকে, জেলার আটটি উপজেলার মধ্যে উখিয়ায় বিশাল রোহিঙ্গা শরণার্থী শিবির থাকায় সবচেয়ে করোনা ঝুঁকিতে রয়েছে এই উপজেলার মানুষ। করোনায় স্থানীয়রা আক্রান্তের পাশাপাশি রোহিঙ্গারাও আক্রান্ত হচ্ছে। তবে এই পর্যন্ত কয়জন রোহিঙ্গা করোনায় আক্রান্ত হয়েছে তা জানা যায়নি।

এ বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, একমাত্র কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালনই সকলকে সুরক্ষা দিতে পারে। তাই সকলকে সচেতন হতে হবে। সরকারি বিধিবিধান মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরাও চেষ্টা করছি সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে। এ ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers