দেশ

৮ মাস পর কারামুক্ত সাবেক মেয়র কামাল

বরিশাল প্রতিনিধি ১৬ জুন, ২০২১, ২১:২৯:১৪

  • ছবি : সংগৃহীত।

বরিশাল: দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামাল বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার (১৬ জুন) সন্ধ্যায় তিনি আট মাস কারাভোগের পর মুক্তি পান। এ সময় অনুসারী নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। পরে একটি মাইক্রোবাসে কারাফটক ত্যাগ করেন কামাল।

মঙ্গলবার বিচারপতি মোহাম্মদ সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের একক বেঞ্চ শুনানি শেষে তাকে জামিনের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৫-৯৬ সালে বরিশাল টিঅ্যান্ডটির ভূ-গর্ভস্থ ক্যাবল স্থাপনের নামে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ৩৯ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন আসামিরা। এ ঘটনায় ২০১০ সালের ১১ অক্টোবর জেলা দুর্নীতি দমন কর্মকর্তা আব্দুল বাসেত বাদী হয়ে পাঁচ জনের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন। ২০২০ সালের ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত ওই মামলায় সাবেক মেয়র কামালসহ পাঁচ জনকে সাত বছর করে কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া কামালসহ দুই জনকে দুই কোটি টাকা অর্থদণ্ড দেয়া হয়।

মামলায় দন্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন– বরিশাল পৌরসভার তৎকালীন নির্বাহী প্রকৌশলী মো. ইসহাক, পৌরসভার সাবেক সহকারী প্রকৌশলী খান মো. নুরুল ইসলাম, পৌরসভার তৎকালীন উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার ও নগরীর কালিবাড়ি রোডের বাসিন্দা ঠিকাদার জাকির হোসেন। তারা সবাই উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers