দেশ

রংপুরে ২য় পর্যায়ে জমিসহ বাড়ি পাচ্ছে ৭১৫ পরিবার

এসএম জাকির হুসাইন, রংপুর ১৯ জুন, ২০২১, ১৭:২৩:০০

  • ছবি : নিউজজি

রংপুর: ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই পদক্ষেপ বাস্তবায়নের লক্ষ্যে রংপুর জেলায় ২য় পর্যায়ে ৭১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তাস্তর করা হবে।

রোববার (২০ জুন) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২য় পর্যায়ের ৫২ হাজার ৯৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

শনিবার (১৯ জুন) রংপুর জেলা প্রশাসক আসিব আহসান এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

রংপুর জেলায় ২য় পর্যায়ের ৯৯১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গেছে । এর মধ্যে ৭১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তাস্তর করা হবে। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে বাকি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে।

রংপুর জেলার জন্য প্রাপ্ত বরাদ্দের মধ্যে রংপুর সদর উপজেলার জন্য ১০০, মিঠাপুকুর ৬৫, বদরগঞ্জ ১০, পীরগঞ্জ ১০০, পীরগাছা ৪০, কাউনিয়া ২০০, তারাগঞ্জ ১০০ এবং গংগাচড়া উপজেলার জন্য ১০০টি গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাওয়া গেছে । যার মধ্যে ২২ টি গৃহ প্রতিবন্ধী পরিবার ও ৩৭ টি গৃহ ক্ষুদ্র নৃগােষ্ঠী পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে। এসব ঘরে রয়েছে দুইটি শয্যাকক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার।

এছাড়া এ সকল পরিবারের জন্য নিশ্চিত করা হয়েছে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা। প্রত্যেকেকে তার জমির দলিল নিবন্ধন ও নামজারি করে দেয়া হয়েছে। উদ্বোধনের দিন উপকারভোগীদের মাঝে গৃহ প্রদানের সন , কবুলিয়াত দলিল ও নামজারি খতিয়ানও হস্তান্তর করা হবে।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers