শিল্প-সংস্কৃতি

শিল্পকলায় ‘বঙ্গবন্ধু-এ যুগের রাষ্ট্রনায়ক’

নিউজজি ডেস্ক ২৭ নভেম্বর , ২০২০, ১২:৪১:৪৫

  • শিল্পকলায় ‘বঙ্গবন্ধু-এ যুগের রাষ্ট্রনায়ক’

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র এবং ঢাকায় ভারতীয় হাইকমিশনের উদ্যোগে পাঁচ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু—এ যুগের রাষ্ট্রনায়ক’ শীর্ষক গ্রুপ শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনীটি চলছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ৪নং গ্যালারিতে।

২৪ নভেম্বর বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিশেষ অতিথি ছিলেন আসাদুজ্জামান নূর (এমপি) এবং বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব মো. নওসাদ হোসেন এবং চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম।

কিউরেটর শ্রী রিপন সাহার তত্ত্বাবধানে প্রদর্শনীতে ১২ জন শীর্ষস্থানীয় প্রতিশ্রুতিশীল বাংলাদেশী চিত্রশিল্পীর বিভিন্ন মাধ্যমে তৈরি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। শিল্পীদের মধ্যে রয়েছেন আবদুল মান্নান, মো. মুনিরুজ্জামান, সৈয়দা মাহবুবা করিম মিনি, কাদের ভূঁইয়া, সঞ্জীব দাস অপু, কিরীটী রঞ্জন বিশ্বাস, প্রশান্ত কর্মকার বুদ্ধ, এসএম মিজানুর রহমান, মো. জাকির হোসেন পুলক, মনজুর রশিদ, সৌরভ চৌধুরী ও মানিক বণিক।

‘বঙ্গবন্ধু—এ যুগের রাষ্ট্রনায়ক’ প্রদর্শনীটি ২৮ নভেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া এটি রাজশাহী, সিলেট, যশোর ও চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিসহ বাংলাদেশের অন্যান্য জেলায় অনুষ্ঠিত হবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers