শিল্প-সংস্কৃতি

একুশে'র আলোকে নাট্যোৎসব

নিউজজি ডেস্ক ২১ ফেব্রুয়ারি , ২০২১, ১২:১১:০৮

  • ছবি : সংগ্রহ

ঢাকা: অন্ধকার দূর করে আলোর প্রত্যাশায় সিলেটে শুরু হয়েছে একুশের আলোকে নাট্য প্রদর্শনী। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায়, নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে আলোক প্রজ্জ্বলনের মধ্য দিয়ে নাট্য প্রদর্শনীর উদ্বোধন করেন কবি শুভেন্দু ইমাম।

'যাক কেটে যাক নিকষ কালো, মঞ্চে আবার জ্বালাও আলো' এই স্লোগানে শুরু হওয়া নাট্য প্রদর্শনীর সার্বিক সহযোগিতা করছে সিলেট সিটি কর্পোরেশন। উদ্বোধনী অনুষ্ঠানের পর সন্ধ্যায় কবি নজরুল অডিটোরিয়াম মঞ্চে নিলাঞ্জনা দাস জুঁইর নির্দেশনা ও শাহরিয়ার কবিরের রচনায় নৃত্যশৈলী প্রদর্শন করে গীতিনাট্য 'রূপান্তরের গান।'

এদিকে, বিগত ৩৬ বছরের ধারাবাহিকতায় এবারও সংস্কৃতি ও নাটকে বিশেষ অবদানের জন্য সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস ও প্রয়াত নাট্যকার বিদ্যুৎ করের বড় বোন মায়া কর'কে নাট্য পরিষদ সম্মাননা প্রদান করা হয়।

একুশের আলোকে নাট্য প্রদর্শনীর নাটক মঞ্চায়ন শুরু হবে শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায়। প্রথম দিন লিটল থিয়েটার সিলেট মঞ্চায়ন করবে ‘ভাইবে রাধারমণ’। ২৭ মার্চ পর্যন্ত প্রতি শুক্র ও শনিবার কবি নজরুল অডিটোরিয়ামে নাটক মঞ্চায়িত হবে।

এর আগে, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় আলোচনাপর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers