শিল্প-সংস্কৃতি

বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে সুজাতা আজিম

নিউজজি প্রতিবেদক ৮ জুন , ২০২১, ২০:১৪:৫৭

  • ছবি: ইন্টারনেট

চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন গুণী চলচ্চিত্রাভিনেত্রী সুজাতা আজিম। রাষ্ট্রপতির আদেশক্রমে শনিবার (৬ জুন) তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব রুজিনা ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় রাখা হয়েছে রয়েছে সুজাতাকে।

বিটিভির মহাপরিচালককে সভাপতি এবং ঊর্ধ্বতন চলচ্চিত্র সম্পাদক মো. হুমায়ূন কবির ভূঁইয়াকে সদস্য সচিব করে ১২ সদস্যের এ তালিকায় আরও রয়েছেন তথ্য মন্ত্রণালয়ের টিভি- ২ শাখার উপসচিব, চলচ্চিত্র পরিচালক ও কাহিনিকার আবদুস সামাদ খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আলম সিকদার জয়, শেখ মুন্নি আক্তার, শেখ আওলাদ হোসেন রুহুল, মো. গিায়সউদ্দিন খান, উপস্থাপিকা ও নাট্যশিল্পী তাহেরা ফেরদৌস জেনিফার এবং আর্ট ডিরেক্টর তাহমিনা তাবাসসুম রুপা।

মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন সুজাতা। পরে ওবায়দুল হকের ‘দুই দিগন্ত’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন তিনি। মূল অভিনেত্রী হিসেবে পর্দায় তার আবির্ভাব ঘটে ‘মেঘ ভাঙা রোদ’ চলচ্চিত্রের মাধ্যমে। তবে ‘রূপবান’ তার বিখ্যাত চলচ্চিত্র।

অভিনয়ে অসামান্য অবদানের জন্য সুজাতা একুশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সন্মাননা পেয়েছেন। দীর্ঘদিন ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। বিটিভিতে প্রচার হবে এমন চলচ্চিত্রগুলোর জন্য প্রিভিউ কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় বেশ উচ্ছ্বসিত সুজাতা আজিম। 

এ প্রসঙ্গে তিনি বলেন, সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমাকে কমিটিতে রাখার জন্য। আমার চেষ্টা থাকবে সঠিকভাবে দায়িত্ব পালনের।’

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers