শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

‘ঢাকা আর্ট সামিট-২০১৮’ শুরু ২ ফেব্রুয়ারি থেকে

নিউজজি প্রতিবেদক ২৯ জানুয়ারি , ২০১৮, ১১:৪৭:২৭

  • ‘ঢাকা আর্ট সামিট-২০১৮’ শুরু ২ ফেব্রুয়ারি থেকে

আগামী ২ ফেব্রুয়ারি থেকে চতুর্থবারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হতে যাচ্ছে ‘ঢাকা আর্ট সামিট-২০১৮’। সামদানি আর্ট ফাউন্ডেশন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে ৯ দিনব্যাপী এ সামিট চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। 

এবার ৩০টি দেশের ৩০০ জন খ্যাতিমান ও নবীন শিল্পীদের চিত্রকর্ম সামিটে প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের শিল্পী রয়েছেন দেড় শতাধিক। সামিটে দুটি পর্বে ১৬টি প্যানেল আলোচনায় অংশ নেবেন শতাধিক শিল্পী, শিল্প সমালোচক, শিক্ষক ও শিল্পবোদ্ধারা।

প্রথম পর্যায়ে ২ থেকে ৪ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্যায়ে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি এসব আলোচনা অনুষ্ঠিত হবে। থাকবে বিভিন্ন সেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশ-বিদেশের শতাধিক চিত্রশিল্পী, আলোচক ও শিল্প সমালোচক এতে যোগ দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এবারের সামিটে প্রদর্শিত চিত্রকর্মের ওপর দুটি পুরস্কার প্রদান করা হবে বলে জানিয়েছেন আয়োজক সংগঠন সামদানি আর্ট ফাউন্ডেশনের অ্যাসোসিয়েট কিউরেটর রুক্সমী চৌধুরী। পুরস্কার দুটি হচ্ছে ‘সামদানি আর্কিটেকচার পুরস্কার।’ এটি প্রদান করা হবে ২২ থেকে ৪০ বছর বয়সী বাংলাদেশের শিল্পীদের আর ‘সামদানি আর্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে বিদেশি শিল্পীদের চিত্রকর্ম মূল্যায়নের ওপর।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers