শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

সিডনীতে বাংলা আর্ট এক্সিবিশন

কাজী সুলতানা শিমি ৩১ অক্টোবর , ২০১৮, ১৪:৪৮:৪৬

  • সিডনীতে বাংলা আর্ট এক্সিবিশন

অস্টেলিয়ার সিডনী শহরের ব্যাঙ্কস টাউন আর্ট সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘বাংলা আর্ট এক্সিবিশন’। বাংলাদেশের বিভিন্ন ধারার শিল্পকর্মকে বিশ্বজনীনভাবে তুলে ধরতে এই আর্ট এক্সিবিশন অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা। আগামী ৯, ১০ ও ১১ নভেম্বর তিন দিনব্যাপী  

অনুষ্ঠিতব্য এ চিত্র-প্রদর্শনীর প্রতিদিনের সময়সীমা সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। 

‘বাংলা আর্ট এক্সিবিশন’ মূলত দেশে এবং বিদেশে কর্মরত বাংলাদেশি শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনের আয়োজন।এছাড়াও বিদেশি যেসব শিল্পী বাংলাদেশ ও এর সংস্কৃতি নিয়ে কাজ করছেন তাদের শিল্পকর্মও আসরে প্রদর্শিত হবে বলে জানা গেছে। এতে প্রদর্শিত হবে- চিত্রকলা, আলোকচিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। 

উল্লেখ্য, বাংলা আর্ট এক্সিবিশন নবীন ও প্রবীণ শিল্পীদের জন্য তাদের সার্বজনীন প্রতিভা প্রকাশের একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করে। যেখানে অস্ট্রেলিয়ার মূল ধারার শৈল্পিক ক্রেতা-বিক্রেতা ও শিল্পবোদ্ধাদের সাথে একটা যোগসূত্র সৃষ্টি হয়। এই লক্ষে চিত্র প্রদর্শনীতে শিল্প-প্রেমিক, শিল্পবোদ্ধা, পৃষ্ঠপোষক ও সমালোচকদের সমাবেশ ঘটানো হয়। যা গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ে সম্পূর্ণ ব্যাতিক্রমধর্মী একটি আয়োজন। 

বাংলা আর্ট এক্সিবিশন প্রসঙ্গে এর আয়োজক মুনির হোসেন বলেন, ‘এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা। এই এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্মগুলোর জন্য তাদেরকে বিশেষভাবে উৎসাহিত করা হয়। 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers