শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

মাদার স্মাইল জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজজি প্রতিবেদক ১৭ ফেব্রুয়ারি , ২০১৯, ১৭:২৬:০৮

  • মাদার স্মাইল জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ১৫ফেব্রয়ারি ২০১৯ শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত হয়েছে মাদার স্মাইল জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০১৯। সকাল ৯ ঘটিকায় রেজিস্ট্রেশনের মাধ্যমে ঢাকা এবং ঢাকার বাহিরে অবস্থিত বিভিন্ন স্কুলের প্রায় ১০০০ ছাত্র/ছাত্রী ও বিশেষ শিশুরা এতে অংশ নেয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রখ্যাত চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার। আয়োজনটির সার্বিক সহযোগিতায় ছিল মাদার স্মাইল প্রোফম। অংশগ্রহনকারী চিত্রাংকন প্রতিযোগীরা ছাড়াও তাদের অভিবাবকগণ ও সম্মানিত ব্যক্তিবর্গ এবং সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

সম্মাননাপ্রাপ্ত গুণিজনরা হচ্ছেন- কিরীটি রঞ্জন বিশ্বাস (চিত্রশিল্পী), রফিক উল্যাহ (চিত্রশিল্পী), কিশোর মজুমদার (চিত্রশিল্পী), শাহীন রেজা রাসেল (কবি ও সংস্কৃতিজন) এবং  সুজন মাহবুব (শিল্পী পারফরমেন্স আর্ট)।

বেলা দেড়টায় ফলাফল ও পুরস্কার বিতরণ করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিভিন্ন পর্যায়ে পুরস্কার পেয়েছে ক বিভাগে কেজি থেকে দ্বিতীয় শ্রেণি- (বায়ান্নর ভাষা আন্দোলন) সুয়াইদ তাজওয়ার (১ম পুরস্কার), রুবায়েত (২য় পুরস্কার), তাসমিয়া সিদ্দিক ( ৩য় পুরস্কার) এবং আনাম ইবনে হাসান (বিশেষ পুরস্কার)।

খ বিভাগে তৃতীয় শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি (প্রেরণা একাত্তর) নুরুল ইসলাম (১ম পুরস্কার), সুমাইয়া জাহান (২য় পুরস্কার), জায়ীফা তাসনীম (৩য় পুরস্কার) এবং পিদিম রায় (বিশেষ পুরস্কার)। গ বিভাগে ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি (প্রজন্ম স্বাধীনতা) পিয়ন্তী আমিন পিউ (১ম পুরস্কার), ইয়ামিনুর রহমান (২য় পুরস্কার)  নুসাইবা ইসলাম (৩য় পুরস্কার) এবং ইয়ামিনা আহমেদ (বিশেষ পুরস্কার)। পুরস্কার বিতরণী শেষে অনান্য আয়োজনের মধ্যে ছিল সংক্ষিপ্ত আলোচনা। 

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers