শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্রপ্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ৬ আগস্ট , ২০১৯, ১৮:৩৪:৩১

  • ‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্রপ্রদর্শনী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১-৩১ আগস্ট মাসব্যাপী অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’ শীর্ষক এই আয়োজনের অংশ হিসেবে গত ১ আগস্ট টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

আয়োজনের অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ এথনিক আর্টিস্ট ফোরাম যৌথভাবে আগামি ৫-৭ আগস্ট বাংলাদেশে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২নং গ্যালারীতে আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গীকৃত ‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্রপ্রদর্শনী। 

৫ আগস্ট সোমবার সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ঋত্বিক নাট্যপ্রাণ লিয়াকত আলী লাকী।  

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ (রাঙ্গামাটি) দীপংকর তালুকদার এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ এথনিক আর্টিস্ট ফোরামের উপদেষ্টা শিল্পী কনক চাঁপা চাকমা। প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers