শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

জাদুঘরে আইভী’র একক মৃৎশিল্প প্রদর্শনী

নিউজজি প্রতিবেদক ৩০ সেপ্টেম্বর , ২০১৭, ১৭:২৯:৪৯

  • জাদুঘরে আইভী’র একক মৃৎশিল্প প্রদর্শনী

সিরামিক, পোড়ামাটি ও পেইন্টিং এ তিন মাধ্যমে কাজ করেন বর্ষীয়াণ মৃৎশিল্পী আকতারুন নাহার আইভী। আগামী ২ অক্টোবর থেকে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে অনুষ্ঠিত হবে বরেণ্য এ শিল্পীর একক মৃৎশিল্প প্রদর্শনী। জাতীয় জাদুঘর ও গ্যালারি কসমস-এর যৌথ আয়োজনে প্রদর্শনীতে তার শতাধিক শিল্পকর্ম স্থান পাবে বলে জানা গেছে।

আগামী সোমবার এ প্রদর্শনীর উদ্বোধন করবেন বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের সাবেক চেয়ারম্যান সৈয়দ আবদুস সামাদ, বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত সেওং-দু, বরেণ্য শিল্পী হাশেম খান এবং বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন।

এ বিষয়ে শিল্পী আইভী বলেন, ‘ আমি সবসময় সাধারণ মানুষ এবং তাদের জীবন ও প্রকৃতি নিয়ে কাজ করতে ভালোবাসি। প্রদর্শনীর জন্য নির্বাচিত শিল্পকর্মগুলোও মানুষ ও প্রকৃতি নির্ভর।’

শিল্পকর্মে ব্যবহৃত উপাদান খুব সাধারণ উল্লেখ করে তিনি বলেন, আমি চেষ্টা করি আমার কাজে বিমূর্ততার পাশাপাশি বাস্তবতার ছাপ ফুটিয়ে তুলতে। যেন, দর্শণার্থীরা সহজেই তা অনুধাবন করতে সক্ষম হন।’

২ অক্টোবর প্রদর্শনীটি চলবে আগামী ১০ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এবং শুধু শুক্রবার দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers