শিল্প-সংস্কৃতি
  >
গ্যালারি

জমে উঠেছে মোর্শেদ জাহাঙ্গীরের একক প্রদর্শনী

ফারুক হোসেন শিহাব ২৮ ডিসেম্বর , ২০১৭, ১২:১৫:৩২

  • জমে উঠেছে মোর্শেদ জাহাঙ্গীরের একক প্রদর্শনী

সম্প্রতি শিল্পে ইন্সটলেশন বেশ জনপ্রিয়তা পেয়েছে। একজন শিল্পী এখন আর নির্দিষ্ট কোনো মাধ্যমের উপর নির্ভরশীল নয়। তার ভাবনা এখন বিস্তৃত এবং কোনো একক ফ্রেমে আবদ্ধ থাকছে না। তেমনি একজন বহুমাত্রিক দৃশ্যশিল্পী মোর্শেদ জাহাঙ্গীর। নানা বিষয়বস্তুর উপর ভিত্তি করে দ্বিমাত্রিক, ত্রিমাত্রিক, অডিও এবং ভিজুয়াল পুনর্বিন্যাসে একক দৃশ্যশিল্প নিয়ে রাজধানীর ৮১/এ কাকরাইলস্থ ক্যাফে ঋঌ-তে চলছে ‘ব্রাইট সাইড অফ দ্যা মুন’ শীর্ষক আর্ট শো।

গুণধর দৃশ্যশিল্পী মোর্শেদ জাহাঙ্গীরের আঁকা ছবি নিয়ে ২১ ডিসেম্বর শুরু হওয়া এই একক প্রদর্শনী চলবে আগামী ২০ জানুয়ারি ২০১৮ পর্যন্ত। সময়ের বিভিন্ন দৃষ্টিকোন, উপলব্ধি ও বোধ প্রকাশ পেয়েছে তার শিল্প-প্রকল্পে। এরই মধ্যে জমে উঠেছে নানা বর্ণিল ও বিষয় বৈচিত্র্যের শিল্পকর্ম নিয়ে আয়োজিত এ প্রদর্শনী। 

নগরীর রুচিশীল শিল্পপ্রেমী ও শিল্প-সংস্কৃতির সমঝদাররা প্রতিদিনই জড়ো হচ্ছেন এই প্রদর্শনীতে। তারা ঋদ্ধ হচ্ছেন মোর্শেদ জাহাঙ্গীরের বহুমাত্রিক এই শিল্পকারুতে। আয়োজনটি প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। 

আয়োজন প্রসঙ্গে শিল্পী মোর্শেদ জাহাঙ্গীর বলেন, ‘এটি আমার প্রথম একক শিল্পপ্রদর্শনী। এ আয়োজনটি করতে পেরে আমি অনেক আনন্দিত, একইসাথে শিল্পপ্রেমীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং সকলের উৎসাহ আমাকে অনুপ্রাণিত করেছে।’

তিনি বলেন, ‘আসলে শিল্পের সকল মানুষই চান- তার শিল্পকর্মকে অন্যদের দেখাতে। সেখান থেকে অনুপ্রেরণা সঞ্চয় করে একজন শিল্পী নতুন উদ্যমতা পান। এ আয়োজনটিও আমাকে তেমনিভাবে উৎসাহ যোগাচ্ছে। আশা করি প্রদর্শনীর শেষ দিন পর্যন্ত সবার স্বতঃস্ফূর্ততা আমাকে প্রাণিত করবে। যারা এখনো প্রদর্শনীটি দেখেননি তাদের আসার জন্য বিশেষভাবে আহ্বান জানাচ্ছি।’

আলোকচিত্রী- ইমতিয়াজ আলম বেগ

নিউজজি/এসএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers