শিল্প-সংস্কৃতি
  >
সঙ্গীত

এই প্রথম আজীবন সম্মাননা পাচ্ছেন শহিদুল্লাহ ফরাজী

নিউজজি প্রতিবেদক ৫ নভেম্বর , ২০১৯, ১৭:১৬:০০

  • এই প্রথম আজীবন সম্মাননা পাচ্ছেন শহিদুল্লাহ ফরাজী

বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি কর্তৃক আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন স্বনামধন্য গীতিকবি শহিদুল্লাহ ফরাজী। বুধবার বিকাল ৪টায় শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাকে এই সম্মাননা প্রদান করা হবে।

এদিন ‘ভেজাল, নকল, প্রতারণামুক্ত ও পরিবেশসম্মত দেশ গঠন আমাদের স্বপ্ন’ শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি। এতে শহিদুল্লাহ ফরাজী ছাড়াও দেশ বরেণ্য বুদ্ধিজীবী, বিজ্ঞানী, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও পেশাজীবী, মডেল-অভিনেতা ও শিল্পীদের মাঝে অ্যাওয়ার্ড প্রদান করা হবে। 

বিষয়টি নিশ্চিত করেন অনুষ্ঠান সমন্বয়ক এস. এম. শফি। বাংলাদেশ পরিবেশ ও মানোবাধিকার বাস্তবায়ন সোসাইটির বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি। 

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে. এম খালিদ, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহমেদ ও সাংসদ অ্যাডভোকেট সানজিদা খানম, বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম ইব্রাহীম পাটোয়ারী প্রমুখ।

‘হিউম্যান রাইট্স অ্যাওয়ার্ড ২০১৮’ আজীবন সম্মাননা প্রসঙ্গে গীতিকবি শহিদুল্লাহ ফরাজী বলেন, ‘সম্মাননা কে-না পছন্দ করে। আমার জীবনে অসংখ্য পুরস্কার পেয়েছি। তবে আজীবন সম্মাননা এবারই প্রথম। তাই অনুভূতিও অনেক বেশি আনন্দের। তবে যেকোনো পুরস্কার-সম্মাননা বা স্বীকৃতিই একজন মানুষকে আরও অনেক বেশি দায়বদ্ধ করে তোলে। আমি যেন জীবনের শেষ সময় পর্যন্ত সঙ্গীতকে ভালোবেসে নিবেদিত থাকতে পারি সবার কাছে সেই দোয়াই চাই।’

উল্লেখ্য, হৃদয়স্পর্শী গান লিখে সকল শ্রেণী-পেশার মানুষের মনে জায়গা করে নিয়েছেন দেশের বরেণ্য গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী। চার দশকেরও অধিক সময় ধরে নিরন্তর লিখে চলেছেন তিনি। সম্প্রতি দেশের স্বনামধন্য একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপনে মডেল হয়ে বেশ প্রশংসা কুড়াচ্ছেন নন্দিত গীতিকবি শহিদুল্লাহ ফরাজী। 

নিউজজি/এসএফ 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers