অর্থ ও বাণিজ্য

পেঁয়াজ-সবজির দাম কমেছে

নিউজজি প্রতিবেদক ২০ মে , ২০২২, ১১:৫৮:১৪

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: গত সপ্তাহে খুচরা পর্যায়ে পেঁয়াজের কেজি ৪০ থেকে ৪৫ টাকা বিক্রি করা হলেও দাম কমে ৩৫ থেকে ৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। তবে, বোরো মৌসুমেও কমেনি চালের দাম। গত এক সপ্তাহে রাজধানীর বাজারে দুই থেকে পাঁচ টাকা বেড়েছে সব ধরনের চালের দাম।

শুক্রবার (২০ মে) রাজধানীর বিভিন্ন বাজারে এমন চিত্র দেখা গেছে। চালের দাম কেজিতে দুই থেকে পাঁচ টাকা বেড়েছে। সরু চাল বা মিনিকেট ৬৫ থেকে ৬৮ টাকা, নাজিরশাইল ৭৫ টাকা, ব্রি-২৮, পাইজাম ও মোটা চাল ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গত সপ্তাহে খুচরা পর্যায়ে পেঁয়াজের কেজি ৪০ থেকে ৪৫ টাকা বিক্রি করা হলেও বৃহস্পতিবার কমে ৩৫ থেকেস ৪০ টাকা কেজি বিক্রি করতে দেখা গেছে। আর পাইকারি বাজারে পাল্লা ১৮০ থেকে ১৯০ টাকা বিক্রি করছেন পাইকারি ব্যবসায়ীরা। তবে রসুনের দাম বেড়ে ১৪০ টাকা কেজি থেকে ১৬০ টাকা কেজি বিক্রি করা হচ্ছে। আর আদা ১০০ থেকে ১২০ টাকা কেজি।

বাজারে করলা, পটল, ঢেড়স, ধুন্দুলসহ প্রায় সবজি ৩০ থেকে ৩৫ টাকা কেজি বিক্রি করা হচ্ছে। এছাড়া, বটবটি ৬০ টাকা কেজি, বেগুণ ৫০ থেকে ৬০ কেজি, মরিচ ৬০ থেকে ৭০ টাকা ও লেবুর ডজন ৩০ থেকে ৩৫ টাকা, প্রতি পিস লাউ ৪০ থেকে ৬০ টাকা, লাল শাকের আঁটি ৭ থেকে ১০ টাকা বিক্রি করা হচ্ছে।

এদিকে, রুই ও কাতল মাছ ২৩০ থেকে ৪৫০ টাকা কেজি, চিংড়ি ৪৫০ থেকে ১২০০ টাকা, বোয়াল ৭০০ থেকে ৯০০ টাকা, ইলিশ ৯০০ থেকে ১৪০০ টাকা, শিং ৪০০ থেকে ৭০০, কাচকি ৩০০ টাকা কেজি বিক্রি হতে দেখা গেছে। তবে ঈদের পর হঠাৎ করে ডিমের দাম বাড়লেও তা কমছে না। ডজন ১২০ টাকা ডজন বিক্রি করা হচ্ছে।

বাজারে নতুন রেটের তেল প্রায় দোকানে বিক্রি হতে দেখা গেছে। ৫ লিটার রূপচাঁদা ৯৮০ টাকা, লিটার ১৯৮ টাকা বিক্রি করা হচ্ছে। আগের দামেই ৮০ টাকা কেজি চিনি, ১০০ থেকে ১৩০ টাকা ডাল বিক্রি করা হচ্ছে।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ