বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিজয়ীর সংখ্যা বাড়ছে!

নিউজজি ডেস্ক  নভেম্বর ২২, ২০২০, ০০:২৮:১২

  • জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিজয়ীর সংখ্যা বাড়ছে!

দেশের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয় ২৮টি বিভাগে। স্বাভাবিকভাবে ২৮টি বিভাগে ২৮ জন শিল্পীর বিজয়ী হওয়ার কথা। কিন্তু এবার বিজয়ী ৩৩ জন। তবে পুরস্কার প্রদান অনুষ্ঠানটি কবে অনুষ্ঠিত হবে, তা এখনো চূড়ান্ত নয়। 

তথ্য মন্ত্রণালয় থেকে গত ১৭ নভেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মনোগ্রামসহ ৩৩টি পাটের ব্যাগ, চেক ফোল্ডার এবং সার্টিফিকেট ফোল্ডারের টেন্ডার দেয়া হয়েছে। উপসচিব শাহানারা বেগমের স্বাক্ষর করা টেন্ডারটির দেখেই ধারণা করা হচ্ছে, এবারের বিজয়ী ৩৩ জন।

এ বিষয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের অন্যতম সদস্য ও ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর বলেন, টেন্ডারে ৩৩ সংখ্যা দেখে একেবারে বলা যাবে না যে, ৩৩ জনই পুরস্কার পাচ্ছেন। এই সংখ্যা বাড়তে বা কমতে পারে। যে সামগ্রীর জন্য টেন্ডার করা হয়, তা কমানো বা বাড়ানোর একটা সুযোগ টেন্ডারে রাখা হয়।

বিজয়ীদের যে তালিকাটি জুরি বোর্ড সুপারিশ করেছে, সেটির তেমন কোনো পরিবর্তন না হলে এবার ২৮টি বিভাগে পুরস্কার পাবেন ৩৩ জন। আর তা না হলে কিছু কম-বেশি হতে পারে। পুরস্কার প্রদান অনুষ্ঠানটি কবে অনুষ্ঠিত হবে, তা এখনো চূড়ান্ত নয়।

চলচ্চিত্রাঙ্গনের বিভিন্ন সূত্র থেকে শোনা যাচ্ছে, গায়ক, গায়িকা, অভিনেতা, অভিনেত্রী এবং সিনেমা বিভাগে শ্রেষ্ঠ শিল্পীর পুরস্কার দেয়া হবে যৌথভাবে। ২০১৯ সালে মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে থেকে বিভিন্ন শাখায় এই পুরস্কার দেয়া হবে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers