বিনোদন

অভিনয়ে প্রশংসিত, চৈতির ভাবনায় তবু উপস্থাপনা

কামরুল ইসলাম  জুন ১০, ২০২১, ১৬:৩৩:৪৯

  • অভিনয়ে প্রশংসিত, চৈতির ভাবনায় তবু উপস্থাপনা

গেলো রোজার ঈদে বেশ কয়েকটি কনটেন্ট মুক্তি পেয়েছে বঙ্গবিডি’তে। যেগুলো দর্শক-সমালোচকদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। এর মধ্যে অন্যতম ‘শহরে টুকরো রোদ’। নূর ইমরান মিঠুর নির্মাণে এতে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া ও ইসমাত জেরিন চৈতি। মুক্তির পর দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছে কনটেন্টটি।

তবে আলাদা করে আলোচনার টেবিলে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী ইসমাত জেরিন চৈতি। তার সাবলীল অভিনয় নজর কেড়েছে দর্শকদের। তাই নিউজজি২৪ আলাপ জমিয়েছে তার সঙ্গে। সেই আলাপে উঠে এসেছে চৈতির ক্যারিয়ারের নানা বাঁক-বদল।

চৈতি জানালেন, অভিনয়ে তার খুব একটা আগ্রহ নেই। তবে নূর ইমরান মিঠুর অনুরোধে এবং ভালো গল্প বিধায় তিনি ‘শহরে টুকরো রোদ’-এ কাজ করেছেন। সুতরাং এই প্রশংসা প্রাপ্তিটাকে বাড়তি পাওনা হিসেবেই বিবেচনা করছেন।

 

 

মূলত উপস্থাপনা নিয়েই ইসমাত জেরিন চৈতির সমস্ত ভাবনা। কারণ সঞ্চালকের ভূমিকাতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। এই প্রসঙ্গে তিনি বললেন আড়ং ডেইরির ‘আঁকিবুকি টুকিটাকি’ অনুষ্ঠানের কথা। এটি একটি শিশুতোষ অনুষ্ঠান। যেখানে শিশুদের নিয়ে আনন্দ-উচ্ছ্বাসে বিভিন্ন রকম শিল্পকর্মের উপস্থাপন করেন চৈতি।

তিনি বলেন, এই অনুষ্ঠানটি মোট ১৫ পর্বের। ইতোমধ্যে ১০টি পর্ব প্রচার হয়েছে। তাতেই অসামান্য সাড়া পাচ্ছি। প্রচুর মানুষ দেখছে পর্বগুলো। আর অনেকেই আমাকে ব্যক্তিগতভাবে অনুভূতি জানাচ্ছেন। সন্তানের বাবা-মায়েরা জানাচ্ছেন, তাদের সন্তানরা নাকি অনুষ্ঠানটি দারুণ পছন্দ করছে। এমনকি এই অনুষ্ঠান দেখিয়ে তাদেরকে খাবার খাওয়াচ্ছেন পিতা-মাতারা। আধুনিক এই সময়ের বাচ্চারা সাধারণত ইংরেজি বা হিন্দি অনুষ্ঠান-কার্টুন দেখে বেশি। সেই জায়গায় দেশের একটা অনুষ্ঠান বাচ্চাদের এভাবে আকৃষ্ট করছে, এটা আমার জন্য সত্যিই বড় ব্যাপার। আমি মনে করি, এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা কাজ।

 

 

ইসমাত জেরিন চৈতি বর্তমানে রয়েছেন আমেরিকায়। তিনি মূলত দেশের বাইরেই থাকেন। মাঝেমধ্যে দেশে আসলে অল্প-স্বল্প কাজ করেন। তেমনি এবারের ঈদের আগে তিনি আড়ংয়ের শিশুতোষ অনুষ্ঠানটি করেছেন, বঙ্গবিডির ‘শহরে টুকরো রোদ’-এ কাজ করেছিলেন। যেদিন শুটিং শেষ হয়, তার পরের দিনই আবার যাত্রা করেন মার্কিন মুলুকের উদ্দেশ্যে।

আগামী আগস্টে পুনরায় দেশে আসতে পারেন বলে জানিয়েছেন ইসমাত জেরিন চৈতি। ছোট পর্দা ও ওয়েবের পাশাপাশি সিনেমাতেও কাজের চিন্তা রয়েছে তার। তবে সেক্ষেত্রে ভালো গল্প এবং নির্মাতার দিকটি নিশ্চিত করবেন চৈতি।

আলাপের এক পর্যায়ে ইসমাত জেরিন চৈতি ফিরে যান ১৬ বছর পেছনে। জানালেন, তার ক্যারিয়ার শুরু হয়েছিল ২০০৫ সালে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতা দিয়ে। সেই আসরে তিনি চতুর্থ হয়েছিলেন। এরপর বেশ কিছু বিজ্ঞাপনচিত্র ও নাটকে কাজ করেন।

 

 

তবে ২০০৭ সালে বিয়ে করে নেন চৈতি। বিয়ে ও সংসারের জন্য শোবিজ থেকে হয়ে যান অনিয়মিত। এরপর ২০০৮ সালে তিনি পাড়ি জমান নেপালে। সেখানেই ছিলেন দীর্ঘদিন। মাঝে মাঝে দেশে এসেছেন, আবার দেশ থেকেও কিছু নাটকের টিম নেপালে গিয়ে কাজ করেছে, সে সুবাদে দেশের প্রোজেক্টে কাজ করা হয়েছে তারও। শুধু তাই নয়, চৈতি ফ্যাশন ডিজাইনের ওপর নেপালে পড়াশোনা করেছেন এবং ২০১০ সালে সেখানকার ফ্যাশন উইকে শীর্ষস্থান অর্জন করেছিলেন।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers