বিনোদন

কাজল আগারওয়াল: সৌন্দর্যের প্রতিমা যেন!

নিউজজি ডেস্ক  জুন ১৯, ২০২১, ১৩:২৫:৩৫

  • কাজল আগারওয়াল: সৌন্দর্যের প্রতিমা যেন!

তিনি চোখ মেলে তাকালে যেন মায়া ঝরে পড়ে। তার ঠোঁটের কোণা বেয়ে যে হাসির ফোয়ারা নামে, তাতে নিমিষেই তলিয়ে যায় অগণিত মানুষের মন। তার স্বভাবসুলভ যে পাগলামি, তার মুখনিঃসৃত সংলাপ, দর্শকদের জন্য বরাবরই স্পেশাল। সৌন্দর্যের প্রতিমার মতো এই নারীর নাম কাজল আগারওয়াল।

ভারতের বলিউড ও দক্ষিণী সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। আজ তার জন্মদিন। ১৯৮৫ সালের ১৯ জুন ভারতের মুম্বাইতে জন্মগ্রহণ করেন কাজল। মুম্বাইয়ের সেন্ট অ্যান উচ্চ বিদ্যালয়ে এবং জয় হিন্দ কলেজে পড়াশোনা করেছেন তিনি। এরপর মুম্বাইয়ের কে. সি. কলেজ থেকে স্নাতক শেষে গণমাধ্যম বিষয়ে ডিগ্রী নেন।

 

 

পড়াশোনার সময়েই কাজল মডেলিং শুরু করেন। শোবিজ দুনিয়ার প্রতি তার আগ্রহ ছিল প্রবল। সেটাকেই বাস্তবে পরিণত করেছেন তিনি। বলিউডে তার আত্মপ্রকাশ হয় ২০০৪ সালে ‘কিউ! হো গায়া না...’ সিনেমার মাধ্যমে। এখানে অবশ্য তিনি একটি ছোট চরিত্রে অভিনয় করেছেন।

২০০৭ সালে কাজলের অভিষেক হয় তেলেগু সিনেমায়। তেজা পরিচালিত ‘লক্ষ্মী কালিয়ানাম’ সিনেমায় রামের সঙ্গে অভিনয় করেন তিনি। যদিও সিনেমাটি বক্স অফিসে সাফল্য পায়নি। একইবছর তিনি কৃষ্ণ ভামসি পরিচালিত ‘চান্দামামা’ সিনেমায় অভিনয় করেন। এটি দারুণ সফল হয়। আর কাজল অভিনীত প্রথম হিট সিনেমাও এটি।

তবে কাজল আগারওয়াল জনপ্রিয়তা লাভ করেন ‘মাগাধিরা’ সিনেমা দিয়ে। ২০০৯ সালে মুক্তি পাওয়া এই সিনেমা তাকে তারকা খ্যাতি এনে দেয়। এর জন্য ফিল্মফেয়ার পুরস্কারে মনোনীত হয়েছিলেন।

 

 

কাজল অভিনীত অন্যান্য তেলেগু সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘ডার্লিং’, ‘বৃন্দাভানাম’, ‘মি. পারফেক্ট’, ‘বিজনেসম্যান’, ‘নায়ক’, ‘সর্দার গাব্বার সিং’, ‘বাদশাহ’, ‘টেম্পার’ ইত্যাদি। এছাড়া তিনি ‘নান মহান আল্লা’, ‘মারি’, ‘বিবেগাম’, ‘মেরসাল’ নামের আলোচিত তামিল সিনেমাগুলোতেও অভিনয় করেছেন।

দক্ষিণী সিনেমায় কাজের ফাঁকে কাজল ২০১১ সালে আবার বলিউডে প্রত্যাবর্তন করেন। অভিনয় করেন ‘সিংঘাম’ সিনেমায়। যেটি ব্লকবাস্টার হিট হয়েছিল। চলতি বছরই বলিউডে তার অভিনীত ‘মুম্বাই সাগা’ সিনেমাটি মুক্তি পায়।

অভিনয়ের জন্য কাজল আগারওয়াল জি সিনে অ্যাওয়ার্ডস, স্টারডাস্ট অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার জিতেছেন।

ব্যক্তিগত জীবনে কাজল আগারওয়াল বিয়ে করেছেন গৌতম কিচলুকে। ২০২০ সালের ৬ অক্টোবর ধুমধাম আয়োজনে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

 

 

নিউজজি/কেআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers