বিনোদন

দুর্গাপূজার বিশেষ কাহিনীচিত্র ‘সিঁদুর’

নিউজজি প্রতিবেদক  অক্টোবর ১৩, ২০২১, ১৩:২৮:১২

  • দুর্গাপূজার বিশেষ কাহিনীচিত্র ‘সিঁদুর’

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে একুশে টেলিভিশনে প্রচারের জন্য সম্প্রতি নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘সিঁদুর’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবু হুয়ায়ারা তানভীর, কাজী নওশাবা আহমেদ, নরেশ ভূঁইয়া, পীযূষ সুমন, সফিকুল ইসলাম, জিয়া হায়দার প্রমুখ। দুর্গাপূজার মহানবমীর দিন আগামী ১৪ অক্টোবর নাটকটি প্রচারিত হবে টেলিভিশনে।

এ প্রসঙ্গে আবু হুয়ায়ারা তানভীর নিউজজিকে বলেন, ‘দারুণ একটি গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। পূজা উপলক্ষে এবার ব্যতিক্রম একটি গল্পে কাজ করলাম। পরিচালক সুন্দর একটি গল্প বলতে চেয়েছেন। আমার বিশ্বাস দর্শক নাটকটি পছন্দ করবেন।’

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা জানান, প্রমোদ মহাজন ব্যবসায়ী। দুই ছেলে তার পুলক আর অলোক। পুলক বাবার দোকানে বসে। বেখেয়াল মদ্যপ ও নারী আসক্ত। মাঝে মাঝে নিরুদ্দেশ হওয়া তার স্বভাব। অলোকের পড়াশুনা প্রায় শেষভাগে। পাশের গ্রামের মেয়ে কাজলের সাথে প্রেম অলোকের। বিয়ের জন্য কাজল তাড়া দেয় অলোককে। অলোক কিছুদিন সময় নেয়। 

কাজলের তাড়া দেয়ার পেছনে যুক্তিও থাকে কারণ ওর বাবা মা কেউ নেই। মামার বাড়িতে আছে। লোভী মামা চাকরির নাম করে কাজলকে বিক্রি করেই দেওয়ার পায়তারা করে। আন্দাজ করতে পেরে কাজল রাতে পালিয়ে আসে প্রমোদ মহাজনের বাড়িতে। প্রমোদ মহাজনকে সবকিছু খুলে বলার পর মহাজন বলে তার ছেলের সঙ্গেই সে আজ রাতেই কাজলের বিয়ে দেবে। 

গভীর রাতে পুরোহিত ডেকে বিয়েটা হয়ে যায়। শুভ দৃষ্টির সময় প্রথম কাজল বুঝতে পারে যে প্রমোদ মহাজনের অলোক ছাড়াও আরো একজন পুত্র আছে। অলোকের বড়ভাই পুলকের সাথেই কাজলের বিয়ে হয়ে যায়। সে সময়টাতে অলোক ঢাকাতেই ছিলো। এরপর ঘটে যায় আরো অনেক ঘটনা।

নিউজজি/রুআ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন