অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

নিউজজি ডেস্ক ৪ ডিসেম্বর , ২০২০, ০০:৫৪:৫৬

  • করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর

দেশের জনপ্রিয় ও নন্দিত আবৃত্তিশিল্পী, অভিনেতা ও রাজনীতিবিদ সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। রাতে বিষয়টি জানিয়েছেন আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। তার শারীরিক অবস্থা ভালো বলে জানান তিনি।

১৯৪৬ সালে ৩১শে অক্টোবর নীলফামারী জেলায় জন্মগ্রহণ করেন আসাদুজ্জামান নূর। এ মিডিয়া ব্যক্তিত্বের বর্তমান বয়স ৭৫।

১৯৬৩ সালে তদানীন্তন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নে যোগদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে পা রাখেন আসাদুজ্জামান নূর। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সংস্কৃতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন।

সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরস্কার লাভ করেন। এ ছাড়া পেয়েছেন শহীদ মুনির চৌধুরী পুরস্কার, নরেন বিশ্বাস পদক, শহীদ বদরউদ্দিন হোসেন স্মৃতি পুরস্কার ও বিশ্ব মঞ্চ দিবস পুরস্কার। আসাদুজ্জামান নূরের স্ত্রী ডা. শাহীন আখতার। এই দম্পতির দুই সন্তান ছেলে সুদীপ্ত ও মেয়ে সুপ্রভা।

বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য একইসঙ্গে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিও।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers