অন্যান্য
  >
করোনাভাইরাস

করোনায় বিশ্বে একদিনে সাড়ে ১৪ হাজার মৃত্যু

নিউজজি ডেস্ক ১৬ জানুয়ারি , ২০২১, ১১:৪৯:৫১

  • করোনায় বিশ্বে একদিনে সাড়ে ১৪ হাজার মৃত্যু

ঢাকা: করোনা অতিমারীর দ্বিতীয় দফায় তান্ডব শুরু হয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। উদ্বেগজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৮১৬ জনসহ মোট মৃত্যু ২০ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে। নতুন ৭  লাখ ৬১ হাজারসহ মোট আক্রান্ত ৯ কোটি ৪৩ লাখ ৭ হাজারেরও বেশি।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৪ লাখ এক হাজার ৮৫৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশেই ২ কোটি ৪১ লাখ ২ হাজার ৪২৯ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৫ লাখ ৪৩ হাজার ৬৫৯ জন। মারা গেছেন এক লাখ ৫২ হাজার ১৩০ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছে ৮৩ লাখেরও বেশি। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে দুই লাখ ৮ হাজার ২৯১ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ২০ হাজার ৫৩১ জন। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৪ হাজারেরও বেশি।

আক্রান্তের দিক থেকে পঞ্চম অবস্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ১৬ হাজার ১৯ জন। আর মৃতের সংখ্যা ৮৭ হাজার ২৯৫ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৭৩ লাখেরও বেশি মানুষ। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers