অন্যান্য
  >
বিশ্বকাপ

কে হবে লিগ চ্যাম্পিয়ন, অস্ট্রেলিয়া না ভারত?

ক্রীড়া ডেস্ক ৬ জুলাই , ২০১৯, ১১:৩৭:২৩

  • ছবি: ইন্টারনেট

এক ম্যাচ আগেই নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়া ও ভারতের সেমিফাইনালে ওঠা। তারপরও দুই দলের চিন্তায় টেবিলের শীর্ষস্থান। যদিও আপাতত ৮ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকায় দু’নম্বরে ভারত। তারপরও কিন্তু এখনও নিশ্চিত নয় চলতি বিশ্বকাপের রাউন্ড রবিন লিগ শেষে লিগ চ্যাম্পিয়ন হবে কোন দল?

বাংলাদেশ সময় শনিবার বিকালে বিশ্বকাপে রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। অন্যদিকে সন্ধ্যায় শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে ভারত।

দক্ষিণ আফ্রিকাকে আজ হারালেই ১৬ পয়েন্ট নিয়ে অজিরাই টেবিলের শীর্ষে থেকে হবে লিগ চ্যাম্পিয়ন। এই অবস্থায় চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হবে তারা। অন্যদিকে অ্যারণ ফিঞ্চের দল যদি হেরে বসে, আর ভারত শ্রীলঙ্কাকে পরাজিত করে তাহলে ১৫ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হবে ভারত। সেক্ষেত্রে দ্বিতীয় স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে হবে সেমিতে তাদের। এদিকে ফাইনালে উঠার লড়াইয়ে বিরাট কোহলিদের প্রতিপক্ষ হবে কিউইরা।

টেবিলের শীর্ষেস্থান ধরে রাখতে তাই আজ খুব করেই অস্ট্রেলিয়া চাইছে দক্ষিণ আফ্রিকার হারাতে। অন্যদিকে অজিদের হার কামনা করে টেবিলের দুই থেকে শীর্ষে উঠতে ভারত জয় চাইছে শ্রীলঙ্কার বিপক্ষে। মানে দুই দলের লক্ষ্য ইংল্যান্ডকে সেমিফাইনালে এঁড়ানো!

শনিবার যদি ভারত ও অস্ট্রেলিয়া নিজের স্ব স্ব ম্যাচে হারে তাহলে পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থান এখন যে অবস্থায় রয়েছে তেমনই থাকবে। তখন সেমিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। আর ভারতের লড়তে হবে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের টিকিট পেতে।  

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers