অন্যান্য
  >
বিশ্বকাপ

২০২৩ বিশ্বকাপে ফেবারিট বাংলাদেশ

শামীম চৌধুরী, লন্ডন থেকে ৬ জুলাই , ২০১৯, ১৭:১৮:৩৪

  • বিশ্বকাপ ক্যারিয়ারে শেষ ম্যাচে টস-এর সময়ে মাশরাফি। ছবি-ক্রিকইনফো

লর্ডসে পর পর ২দিন মাশরাফিকেই নিয়েই ছিল কৌতুহল মিডিয়ার। বিশ্বকাপ ক্যারিয়ারটা হচ্ছে শেষ, ঘোষনা দিয়েই এসেছিলেন মাশরাফি। আন্তর্জাতিক ক্যারিয়ারকে যদি গুডবাই বলেন, যদি লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি তার ফেয়ারওয়েল ম্যাচ হয়ে যায়।

এই প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করতে হয়েছে শুক্রবার লন্ডন সময় সন্ধা পর্যন্ত। দেশে ফিরবেন, পরে নিবেন সিদ্ধান্ত-মিডিয়াকে এই অবস্থানের কথা জানানোর সঙ্গে সঙ্গে মাশরাফির পরবর্তী সিদ্ধান্ত নিয়ে কৌতুহল কেটে গেছে। 

মাশরাফি,সাকিব,তামীম,মুশফিক,মাহমুদউল্লাহ-দলের পঞ্চপান্ডব তারা।একসঙ্গে ১০০'র বেশি ম্যাচ খেলেছেন।তাদের দীর্ঘদিন ধরে গড়ে ওঠা দারুন বোঝাপড়ায় এই বিশ্বকাপকেই সবাই করেছে ফোকাস। প্রত্যাশাও ছিল আকাশ ছোঁয়ার। বিশ্বকাপে ভবিষ্যতে আর এই পঞ্চপান্ডবকে একসঙ্গে দেখবে না বিশ্ব।

৪ বছর অনেক দূরের পথ। ফর্ম,ফিটনেস এবং বয়সটাও একটা ফ্যাক্টর। তবে ভারতে পরবর্তী বিশ্বকাপে ৪ সিনিয়রকে একসঙ্গে পাবে বাংলাদেশ দল। তাদের সঙ্গে একঝাঁক মেধাবি তরুন ক্রিকেটারের সমন্বয়ে ২০২৩ বিশ্বকাপে দারুন এক ক্রিকেট দলে পরিনত হবে বাংলাদেশ। ভারত স্বাগতিক বলে কন্ডিশনের এডভানটেজ পাবে। বাংলাদেশ ২০২৩ বিশ্বকাপ খেলবে ফেভারিট মর্যাদা নিয়ে। এমনটাই ভবিষ্যদ্বানী করেছেন মাশরাফি- ’আশা করি তামিম, মুশফিক, রিয়াদ, সাকিব আগামী বিশ্বকাপ পর্যন্ত  সুস্থ থাকবে। তাদের কোন ইনজুরির সমস্যা হবে না। তাদের সঙ্গে নতুন কিছু খেলোয়াড় যোগ হলে ভারতের অনুষ্ঠিত আগামী বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বাড়বে।  যেহেতু ভারতের খেলা, তবে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হয়ে যাবে সেটা আমি বলবো না। তবে এতোটুকু বলবো আগামী বিশ্বকাপে বাংলাদেশ অবশ্যই ফেভারিট হিসেবে মাঠে নামবে।’

মাশরাফির নেতৃত্বে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালিস্ট, ২০১৯ বিশ্বকাপে সেখানে ৭ম। লক্ষ্যটা পূরন হয়নি মাশরাফির। তবে ভবিষ্যত নেতৃত্বে ২০২৩ বিশ্বকাপে অন্য এক বাংলাদেশ হবে হাজির-্এমন সম্ভাবনাই দেখছেন নড়াইল এক্সপ্রেস।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers