অন্যান্য
  >
বিশ্বকাপ

ক্রিকেটগুরু সালাউদ্দিনের প্রতি কৃতজ্ঞ সাকিব

শামীম চৌধুরী, লন্ডন থেকে ৭ জুলাই , ২০১৯, ১৫:৩১:৫৫

  • নেটে সাকিববে টেকনিক শেখাচ্ছেন সালাউদ্দিন।-ই্ন্টারনেট থেকে নেয়া ফাইল ফটো

সেই শৈশবে বিকেএসপিতে পেয়েছিলেন ক্রিকেটগুরু সালাহউদ্দিনকে। আজো সেই কোচই তার গুরু। শচীন যেমন ভুলতে পারেননি রামাকান্ত আচেরেকারকে, তেমনি সালাউদ্দিনকে সাকিব। বাংলাদেশ দলের সঙ্গে আছেন কোচিং স্টাফ।

ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি'র প্রশংসা করছেন সবাই। তবে এদের কাউকে নয়, বিশ্বকাপের মতো বড় মঞ্চে ক্যারিয়ার সেরা পারফরমেন্সে সাকিব ক্রিকেট গুরু সালাউদ্দিনকেই দিয়েছেন কৃতিত্ব।বাংলাদেশ ক্রিকেট দলের এক সময়ের ফিল্ডিং কোচ সালাউদ্দিন দলের সঙ্গে নেই সেই ২০১০ সালের পর।

তারপরও অফফর্মে পড়েন, তখনই সাকিব শরনাপন্ন হন সালাউদ্দিনের।সর্বশেষ আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদে উপেক্ষিত সাকিব। ৩ ম্যাচেই থেমে গেছে আসরটি। মোহাম্মদ নবী,রশিদ খানদের সানরাইজার্স কোচ টম মুডি অধিক গুরুত্ব দিয়ে সাকিবকে রেখেছেন বসিয়ে।

তবে আইপিএলে সময়টা অন্যভাবে কাটিয়েছেন সাকিব। বিশ্বকাপকে সামনে রেখে নিজেকে সেভাবে তৈরি করতে ঢাকা থেকে হায়দারাবাদে উড়িয়ে নিয়েছেন কোচ সালাউদ্দিনকে। সেখানে ২ সপ্তাহ ক্রিকেট গুরুর তালিম নিয়েছেন। বিশ্বকাপে নিজের প্রত্যাশিত পারফরমেন্সে ক্রিকেটগুরু সালাউদ্দিনের অবদান তাই কৃতজ্ঞচিত্তে স্মরন করছেন সাকিব-‌  এবার আসার আগে বলেছি ওয়ার্ল্ড কাপে প্রিপারেশনের আগে যা কিছু দরকার করব। এবং করেছি। সফল হব, গ্যারান্টি ছিল না। যেহেতু সাকসেসফুল হয়েছি, তাতে খুশি। সালাউদ্দিন স্যার  আলাদাভাবে কাজ করেছেন। তা অনেক প্রভাব ফেলেছে। স্যার আইপিএলে ছিল ২ সপ্তাহ। ভালভাবে তা  কাজে লাগাতে পেরেছি। বেশ কিছু জায়গায় প্লান করে উন্নতি করতে পেরেছি।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers