অন্যান্য
  >
বিশ্বকাপ

ফাইনালের আগে কেমন ছিল দ্বাদশ বিশ্বকাপ?

ক্রীড়া ডেস্ক ১৩ জুলাই , ২০১৯, ১৫:৪৫:২৪

  • ফাইনালের আগে কেমন ছিল দ্বাদশ বিশ্বকাপ?

রোববার ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামছে দ্বাদশ বিশ্বকাপের। এদিন বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ মিনিটে লর্ডসে শিরোপা জিততে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তার আগে দেখে চোখ বুলিয়ে নেয়া যায় চলতি টুর্নামেন্ট সেমিফাইনাল পর্যন্ত ঘটে যাওয়া ঘটনায়।

বেশি রান : এখন পর্যন্ত দ্বাদশ বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করেছেন রোহিত শর্মা। ৯ ম্যাচে তার রান ৬৪৮। এরপরই ৬৪৭ রান নিয়ে রয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনে সাকিব আল হাসান। ৮ ম্যাচ ব্যাট হাতে এ অলরাউন্ডার করেন ৬০৬ রান। চতুর্থ স্থানে আছেন রুট। তার সংগ্রহ ৫৪৯ রান। এক রান কম নিয়ে উইলিয়ামসন আছেন ৫ নম্বরে।

বেশি উইকেট : চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ২৭ উইকেট নিয়ে সবার ওপরে মিচেল স্টার্ক। ২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচ খেলে ২৬ উইকেট নিয়েছিলেন কিংবদন্তী পেসার গ্লেন ম্যাকগ্রা। এবার তাকে ছাড়িয়ে গেলেন স্টার্ক। এদিকে ২০ উইকেট নিয়ে তার পরের অবস্থানটাই মোস্তাফিজুর রহমানের।  জাফ্রা আর্চার ১৯ উইকেট নিয়ে রয়েছেন তিনে। এছাড়া ফার্গুসন ও বুমরাহ নিয়েছেন ১৮টি করে উইকেট।

ছয় : এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ছয় হাঁকিয়েছেন ইয়ন মরগান। ২২টি ছক্কা এসেছে তার ব্যাট থেকে। এদিকে ফিঞ্চ ছক্কা মেরেছেন ১৮টি। ১৪টি ছক্কা হাঁকিয়েছেন রোহিত শর্মা।

সেঞ্চুরি : ৫টি সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। সাঙ্গাকারার ৪ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে এ আসরে নতুন কীর্তি গড়েছেন তিনি। এরপরই ৩ সেঞ্চুরি নিয়ে রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২টি সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান।

বেশি রান তাড়া করে জয় : বিশ্বকাপে সেমিফাইনাল শেষে এখন পর্যন্ত সবচেয়ে বড় ব্যবধানে রানের দিক থেকে জয় পেয়েছে ইংল্যান্ড। আফগানিস্তানকে ১৫০ রানে হারিয়েছে তারা।

উইকেটের দিক দিয়ে জয়: শ্রীলঙ্কার বিপক্ষে ১০ উইকেটের জয় এখন পর্যন্ত সবচেয়ে বেশি ব্যবধানে জয়ের রেকর্ড। যা গড়েছে ইংল্যান্ডই।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers