অন্যান্য
  >
বিশ্বকাপ

এএফপির বিশ্বকাপ একাদশে সাকিব

ক্রীড়া ডেস্ক ১৫ জুলাই , ২০১৯, ১৪:৩৭:০৫

  • ছবি: ইন্টারনেট

বল-ব্যাট হাতে এবারের বিশ্বকাপে দাপট দেখিয়েছেন সাকিব আল হাসান। সে সুবাদে এ বাঁহাতি সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিনে জায়গা করে নিয়েছেন। শুধু তাই নয় বিশ্ব মঞ্চে টাইগাররা যে তিনটি জয় পেয়েছিল সেখানেও তার অবদান ছিল সবচেয়ে বেশি। এসব দেখেই ফরাসি সংবাদ সংস্থা এএফপি বিশ্বকাপের সেরা একাদশে সাকিবকে জায়গা দিতে ভুল করেনি।

এবারের বিশ্বকাপে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিব আল হাসান করেন ৬০৬ রান। এরমধ্যে ২টি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরি করেন তিনি। বল হাতে এ বাঁহাতি নেন ৮ ম্যাচে ৫.৩৯ ইকোনমতিতে ১১ উইকেট। তার সেরা বোলিং ফিগার ২৯ রানে ৫ উইকেট।

বৈশ্বিক এ টুর্নামেন্টে ব্যাটে হাতে সর্বোচ্চ গড় (৮৬.৫৭) সাকিবেরই। এছাড়া বিশ্বকাপের ইতিহাসে ১০০০ রান ও ৩০ উইকেট নিয়ে অনন্য রেকর্ডও গড়েন এ বাঁহাতি। তারপরও তিনি এবারের বিশ্বকাপে সেরা খেলোয়াড় নির্বাচিত হননি। কেন উইলিয়ামসনের কাছে ঐ পুরস্কার হারিয়েছেন বাংলাদেশের এ অলরাউন্ডার। তবে ব্যাট-বলে সেরা পারফরম্যান্স করে এএফপির বিশ্বকাপ একাদশে ঠিকই জায়গা করে নিয়েছেন বাংলাদেশের জান।  

এএফপির চোখে দ্বাদশ বিশ্বকাপের সেরা একাদশ:

রোহিত শর্মা, জেসন রয়, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, অ্যালেক্স কারি, মিচেল স্টার্ক, জাফরা আর্চার, লাকি ফার্গুসন ও জাসপ্রিত বুমরা।  

নিউজজি/সিআর
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers