খেলা

ইংল্যান্ড ক্রিকেটারদের বেতন কর্তন

স্পোর্টস ডেস্ক অক্টোবর ২৩, ২০২০, ২০:৩২:৪২

  • ইংল্যান্ড ক্রিকেটারদের বেতন কর্তন

করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে ইংল্যান্ডের অর্থনীতি ভেঙ্গে পড়েছে। তার বিরূপ প্রভাব পড়েছে ইংল্যান্ডের ক্রিকেটেও। ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) এই সামারে ১০৬ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে। 

এই ক্ষতি কাটিয়ে উঠতে ৬২ জন কর্মীকে ছাঁটাই পর্যন্ত করেছে ইসিবি।তাতেও এই আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি ইসিবি।ইসিবি'র এই আর্থিক দুরাবস্থায় ক্রিকেট যখন পড়েছে অনিশ্চয়তার আবর্তে, তখন গত এপ্রিলে ক্রিকেটাররা তাদের বেতন,ম্যাচ ফি এবং বোনাস থেকে ৫ লাখ পাউন্ড ইসিবিকে ছাড় দিয়ে করোনাকালীন সময়ে সহযোগিতা করেছে।

করোনাকালে জৈব সুরক্ষায়  সব ক'টি হোম সিরিজ সম্পন্ন করেছে। ক্রিকেটারদের এই সহযোগিতার মানসিকতা দেখে ২০১৯-২০ মওশুমের চেয়ে ২০২০-২১ মওশুমে ১৫ শতাংশ কম বেতনের প্রস্তাব করেছে ইসিবি।

 গত মাসে লাল এবং সাদা বলের জন্য ১২ জন করে ক্রিকেটার এবং উভয় বলের জন্য ৫ ক্রিকেটারকে কেন্দ্রিয় চুক্তিতে এনে তাদের বেতন ১৫ শতাংশ কর্তনের প্রস্তাব দেয়া হয়।। নতুন মওশুমে এই প্রস্তাবে চুক্তিবদ্ধ হতে ক্রিকেটারদের আপত্তি নেই বলে ইসিবিকে জানিয়ে দিয়েছে জো রুট, মরগান,বেন স্টোকস,জস বাটলার,আরচ্যাররা।এ তথ্য দিয়েছে ক্রিকেটের ওয়েবসাইট ক্রিকইনফো এবং ক্রিকবাজ। 

 ইসিবির ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস বলেছেন-'এই চুক্তিতে পৌঁছাতে আমি তাদের এই সহযোগিতার ধন্যবাদ জানাতে চাই্ যা আমাদের সক্ষম করেছে। অধিনায়ক জো রুট এবং  মরগানের নেতৃত্বে আমাদের খেলোয়াড়রা এই চ্যালেঞ্জিং সময়ে পুরোপুরি পরিপক্কতা ও দায়িত্ব নিয়ে নিজেদের পরিচালনা করেছেন।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers