খেলা

লাহোরে বায়ু দুষন, পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজের সব ম্যাচ রাওয়ালপিন্ডি

স্পোর্টস ডেস্ক অক্টোবর ২৪, ২০২০, ০০:০৪:৫৬

  • লাহোরে বায়ু দুষনে ধোয়াছন্ন।ছবি-ইন্টারনেট

গত বছরের নভেম্বরে টি-২০ ম্যাচ খেলতে বাংলাদেশ দল যখন দিল্লীতে অবস্থান করেছে, তখন দিল্লীর ভয়াবহ বায়ু দুষন সম্পর্কে জেনেছে বাংলাদেশের পাঠক। দিনের আলোতে পর্যন্ত ধোঁয়ায় অন্ধকার হয়ে থাকা দিল্লীতে ফ্লাড লাইটের আলোতে অনুশীলন করেছে বাংলাদেশ দল।

মুখে মাস্ক পরে করেছে অনুশীলন। নভেম্বরে পাকিস্তানের লাহোরেও বায়ু দুষনের মাত্রা ছড়ায় আতঙ্ক। পাকিস্তান-জিম্বাবুয়ের আসন্ন সিরিজকে সামনে রেখে সে খবরটাই এখন উদ্বেগের। 

করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীর মধ্যে জিম্বাবুয়ে ক্রিকেট দলকে আতিথ্য দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ৩০ অক্টোবর থেকে ৩ ম্যাচের ওয়ানডে এবং ৩ ম্যাচের টি-২০ সিরিজে খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল এখন পাকিস্তানে অবস্থান করছে। তবে করোনা ভাইরাস আতঙ্কের পাশাপাশি লাহোরে এখন বায়ু দুষন উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

রাওয়াল পিন্ডিতে আগামী ৩০ অক্টোবর থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। এই সিরিজ খেলে আগামী ৭,৮ও১০ নভেম্বর তিন ম্যাচের টি-২০ সিরিজ লাহোরে খেলার কথা জিম্বাবুয়ের। তবে লাহোরে বায়ু দুষনে ধোঁয়াটে পরিবেশ তৈরি হওয়ায় এই টি-২০ সিরিজের ভেন্যু স্থানান্তর করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোর নয়, রাওয়ালিপিন্ডিতেই অনুষ্ঠিত হবে এই তিন ম্যাচের টি-২০ সিরিজ। শুক্রবার পিসিবি এ সিদ্ধান্ত নিয়েছে। শুধু পাকিস্তান-জিম্বাবুয়ে সিরিজই নয়, পাকিস্তান সুপার লিগের অবশিস্ট ম্যাচগুলোর ভেন্যুও লাহোর থেকে স্থানান্তর করেছে পিসিবি। এই ম্যাচগুলো হবে করাচীতে। 

পিসিবি'র সিইও ওয়াসিম খান জানিয়েছেন এ তথ্য-'আমরা গত দুই সপ্তাহ ধরে বায়ু মানের পূর্বাভাসের দিকে গভীর নজর রেখেছি। বায়ু মানের হঠাৎ অবনতি এবং নভেম্বরে আরও বায়ু দূষণের আশঙ্কা দেখা দেয়ায় লাহোরে পূর্ব  নির্ধারিত ম্যাচগুলো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।লাহোর থেকে ম্যাচগুলি সরিয়ে নেওয়ার সিদ্ধান্তটি হালকাভাবে নেওয়া হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ এবং  পিএসএল-এর ৪টি ম্যাচ  এবং  ঝুঁকিহীনভাবে সম্পন্ন করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers