খেলা

৩শ উইকেটের পাশে ৫ হাজার রান- ব্রাভো রাসেলের পর সাকিব

স্পোর্টস রিপোর্টার নভেম্বর ২৮, ২০২০, ১৬:৫৮:৩৩

  • ম্যাচ শেষে গাজী গ্রুপ ক্রিকেটারদের সাথে কুশল বিনিময় করছেন সাকিব।ছবি-বিসিবি

বরিশালের বিপক্ষে বোলিংটা ভালই করেছিলেন (৩-০-১৮-১)। কিন্তু ব্যাটিংয়ে করেছেন হতাশ। ৯ বলে ১২ রানে থেমেছেন সাকিব সুমন খানের শর্টপিচ বলে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ক্যাচ দিয়ে। সেই ম্যাচে তরুন পেসার মুগ্ধকে পুল করতে যেয়ে সেই একই পজিশনে দিয়েছেন ক্যাচ ১৫ রানের মাথায়।

 রাজশাহীর বিপক্ষে কাটিয়েছেন উইকেটহীন (৪-০-২৭-০)।তাকে এক ওভারে আশরাফুল স্কোয়ার ড্রাইভে ২টি বাউন্ডারি মেরেছেন।সাকিবকে রানে ফেরানোর জন্য ওপেনিংয়ে দিয়েছিলেন প্রমোশন।

তবে বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান তৃতীয় ম্যাচে আরো বেশি হতাশ করেছেন।নাহিদুলের প্রথম ওভারে বিজয় রান আউট হয়েছে,সাকিবের আত্মকেন্দ্রিক সিদ্ধান্তে।গাজী গ্রুপ চট্টগ্রামের অফ স্পিনার নাহিদুলের বলে এদিন সাকিবের আউটের দৃশ্যটা তার ভক্তদের পর্যন্ত দিয়েছে কষ্ট। নাহিদুলের শ্লোয়ার ডেলিভারিতে মিড অনের ফিল্ডার মোসাদ্দেকের হাতে ক্যাচ প্র্যাকটিসে থেমেছেন সাকিব (৭ বলে ৩ রান)।৩ ম্যাচে ৩০ রান, গড় ১০.০০-ঘরোয়া ক্রিকেটে বিশ্বসেরা অল রাউন্ডারের এমন পারফরমেন্স মানায় না।

এভারে আউট হয়ে নিজের উপর বিরক্তি প্রকাশ পেয়েছে বিশ্বসেরা অল রাউন্ডারের অভিব্যক্তিতে।তবে নিজের হতাশার এই দিনেও একটা রেকর্ডে প্রথম বাংলাদেশী তিনিই। শহিদুলের বলে চতুর্থ ওভারের স্কোয়ার লেগে খেলে সিঙ্গল নেয়ার সঙ্গে সঙ্গেই তামিমের পর দ্বিতীয় বাংলাদেশী হিসেবে টোয়েন্টি-২০ ক্রিকেটে ৫ হাজার রানের মাইলস্টোনে পৌছে গেছেন সাকিব। 

৩শ' উইকেটের পাশে ৫ হাজার রানের রের্ডটা এতোদিন ছিল দুই ক্যারিবিয়ান পেস অল রাউন্ডার ডোয়াইন ব্রাভো ( ৫১২ উইকেট ও ৬৩৩১ রান) এবং আন্দ্রে রাসেলের (৩০০ উইকেট ও ৫৭২৮ রান)। টোয়েন্টি-২০ ক্রিকেটে ৩শ' উইকেট অনেক আগেই পূর্ন করেছেন (৩৫৫ উইকেট) সাকিব। শনিবার ৫ হাজার থেকে ৩ রান দূরে ছিলেন। সেই মাইলস্টোনটাও পূর্ন হলো বিশ্বসেরা এই অলরাউন্ডারের।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers